শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


৩ সপ্তাহেই ২ লক্ষ বার দেখা হলো ‘সাল্লিআলা মুহাম্মাদ’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

kalarabআবিদ আনজুম: ইসলামি সঙ্গীত অঙ্গনে নিত্যনতুন চমক আনছে কলরব। ভিন্নরকম সঙ্গীত আর সুরে বিশাল একটি শ্রেণির বিনোদন খোরাক যোগাচ্ছে নিয়মিত। সে ধারাবাহিকতায় এই রমজানের বিশেষ নিবেদন ছিল ‘সাল্লি আলা মুহাম্মাদ’।

সঙ্গীতটিকে শ্রোতারা আপন করে নিয়েছে বেশ আগেই। এবার শোনা গেল আরো চমকপ্রদ খবর। ইউটিউবে সঙ্গীতটি প্রকাশের ৩ সপ্তাহর মধ্যে ২ লক্ষ বার শোনা হয়েছে। বাংলাদেশের ইসলামি সঙ্গীত অঙ্গনে এত অল্প সময়ে এ পরিমাণ ভিউ এটাই প্রথম।

জাতীয় শিশু কিশোর সাংস্কৃতিক সংগঠন করলবের শিল্পীদের কণ্ঠে গানটি প্রকাশের আগেই সাড়া ফেলেছিল। ইউটিউবে ট্রেইলার প্রকাশ হলে অ্যালবামটি নিয়ে দর্শক শ্রোতাদের আগ্রহ ছিল তুঙ্গে। মূল সঙ্গীতটি প্রকাশের পর তাই হুমড়ি খেয়ে পড়লেন কলরবের ভক্তরা।

এর আগে কলরব শিল্পীগোষ্ঠীর মুহাম্মদ বদরুজ্জামানের গাওয়া ‘চলার পথে’ গানটিও ব্যাপক সাড়া ফেলেছিল।

নবী মুহাম্মদ সা. কে নিবেদিত সঙ্গীতটির কথা শ্রোতাকে আকৃষ্ট করে। সঙ্গীতটির ভিডিও লোকেশনও দারুন আকৃষ্ট করেছে। কিছু মিশ্র প্রতিক্রিয়া হলেও সর্ব সাধারণের কাছে বেশ উপভোগ্য হয়ে উঠেছে সঙ্গীতটি।

সাইফ সিরাজের লেখা সঙ্গীতটি সুর করেছেন মুহাম্মদ বদরুজ্জামান। কণ্ঠ দিয়েছেন আবু রায়হানসহ কলবের কিশোর শিল্পীরা। সাউন্ড ডিজাইনে ছিলেন মীর মাসুম এবং সঙ্গীতটির ভিডিও নির্দেশনায় ছিলেন ইয়ামিন ইলান।

অ্যালবাম বিষয়ে কলরবের যুগ্ম নির্বাহী পরিচালক মুহাম্মদ বদরুজ্জামান জানান, সঙ্গীতটিতে রাসুল সা.-এর আগমনপূর্ব, অবস্থান কালীন সময় ও মহাপ্রয়ানের পরের অবস্থাকে সংক্ষেপে তুলে ধরা হয়েছে। ভিডিওগ্রাফিতে আমরা সম্প্রীতি, সহযোগিতা, সহমর্মিতা ও ইবাদত এই চারটি আদর্শ ফুটিয়ে তুলার চেষ্টা করেছি। আশা করি দর্শক শ্রোতার চাহিদা পূরণ করতে পারবে অ্যালবামটি।’

তিনি বলেন, তিন সপ্তাহে ২ লক্ষ বার দেখা ছিল আমাদের কল্পনারও অতীত। কিন্তু কলরবের শ্রোতারা সেটা বাস্তবে ঘটিয়েছেন। ভবিষ্যত চলার পথে আমাদের অনেক প্রেরণা যোগাবে বিষয়গুলো।

সঙ্গীতটি শুনতে ভিডিওতে ক্লিক করুন


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ