শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


শেরপুরে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে ইফা’র র‌্যালি ও সমাবেশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

sherpur_ourislam24মিনহাজ উদ্দীন, শেরপুর : শেরপুরে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে ইসলামিক ফাউন্ডেশন প্রতিবাদ র‌্যালি ও সমাবেশ করেছে। ১১ জুলাই সোমবার দুপুরে কালেক্টরেট চত্ত্বরে র‌্যালির উদ্বোধন করেন জেলা প্রশাসক ডা. এ এম পারভেজ রহিম।

শতাধিক ইমাম, মুয়াজ্জিন ও ইসলামিক চিন্তাবিদ এ র‌্যালিতে অংশ নেন। শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে খরমপুর এলাকায় ইসলামিক ফাউন্ডেশনে গিয়ে র‌্যালি শেষ হয়।

র‌্যালি শেষে মো. হাবেজ আহমেদের সভাপতিত্বে সমাবেশে জেলার শীর্ষ আলেম-ওলামাগণ বক্তব্য রাখেন।

নালিতাবাড়ীতে প্রতিবাদ মিছিল
এদিকে জেলার নালিতাবাড়ী উপজেলায় সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিবাদ মিছিল ও সভা অনুষ্ঠিত হয়েছে। ১১ জুলাই সোমবার সকালে ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে উপজেলা পরিষদ প্রঙ্গণে প্রতিবাদ মিছিল ও সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ মিছিলটি উপজেলা প্রাঙ্গণ থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার উপজেলা প্রঙ্গণে এসে শেষ হয়। মিছিল শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় নালিতাবাড়ীর পৌর মেয়র আবু বকর সিদ্দিকসহ ইসলামি ফাউন্ডেশনের কর্মকর্তাবৃন্দ বক্তব্য রাখেন। এসময় বক্তরা সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে সকল মুসলমানদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

ঝিনাইগাতীতে ইমামদের মিছিল
সারাদেশে সন্ত্রাস ও জঙ্গিবাদের প্রতিবাদে শেরপুরের ঝিনাইগাতী উপজেলা সদরে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে মসজিদের খতিব, ইমাম ও গণশিক্ষার শিক্ষকদের নেতৃত্বে সর্বস্তরের জনসাধারণের অংশ গ্রহনে এক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

‘সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন’ এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে ১১ জুলাই সোমবার দুপুরে উপজেলা পরিষদ চত্বর থেকে মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্থানীয় মার্কাস মসজিদে এসে শেষ হয়। এখানে ঈদ পূণর্মিলনী-২০১৬ ও সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা শিক্ষা অফিসার মোঃ আবু বকর সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম আমিরুজ্জামান লেবু।

এতে বক্তব্য রাখেন, ঝিনাইগাতী থানার উপ-পরিদর্শক সরোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মজিবর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার মনিরুজ্জামান, মাওলানা কাদির জ্বিলানী, আব্দুস ছালাম, সিরাজ উদ্দিন, হাফেজ শাহজাহান প্রমুখ।

আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম /আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ