বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৮ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচন নিয়ে ইসির নতুন নির্দেশনা ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার

সেই হাসনাত মুক্ত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

hasnatbig20160703211324-550x286নিজস্ব প্রতিবেদক : গুলশানের আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলার ঘটনায় আটক নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক ও বর্তমানে যুক্তরাষ্ট্র প্রবাসী প্রকৌশলী হাসনাত করিমকে ছেড়ে দিয়েছে পুলিশ। গত কয়েক দিন তাকে মিন্টো রোডের গোয়েন্দা পুলিশের কার্যালয়ে রেখে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়।

হাসনাত করিমকে ছেড়ে দেওয়ার বিষয়টি গণমাধ্যমকর্মীদের নিশ্চিত করেন ডিএমপির কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান ও অতিরিক্ত পুলিশ কমিশনার মনিরুল ইসলাম। তিনি জানান, ওই ঘটনায় এ পর্যন্ত তদন্তকালে তার কোনো সম্পৃক্ততা মেলেনি। তাই তাকে ছেড়ে দেওয়া হয়েছে। তবে যে কোনো সময় ফের জিজ্ঞাসাবাদের জন্য তাকে তলব করা হতে পারে বলে জানিয়েছে পুলিশ।

হলি আর্টিজানের জিম্মিদশায় হাসনাত করিমের সন্দেহজনক ঘোরাফেরার কারণে হামলার পরদিন যৌথবাহিনী তাকে তার স্ত্রী ও দুই সন্তানসহ আটক করে নিয়ে যায়। পরে ব্যাপক জিজ্ঞাসাবাদ শেষে রোববার স্ত্রী ও দুই শিশুসন্তানকে ছেড়ে দেওয়া হয়। এরপর হাসনাত করিমকে ছেড়ে দেওয়া হয়। তবে ছাড়ার সময় তাকে শর্ত দেওয়া হয়, ডাকা হলে আবার গোয়েন্দা পুুলিশের কার্যালয়ে হাজির হতে হবে তাকে। ভয়ঙ্কর জিম্মিদশার মুহূর্তে হলি আর্টিজানের বারান্দায় হাসনাত করিমের সন্দেহজনক ঘোরাফেরা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। জিম্মি অবস্থায় মৃত্যুপুরী হলি আর্টিজানের পাশের একটি ভবন থেকে ডিকে হোয়াং নামের দক্ষিণ কোরীয় এক নাগরিক ওই ফুটেজ ধারণ করেছিলেন। ভিডিও ফুটেজে দেখা যায়, ন্যাড়া মাথার চেক গেঞ্জি ও জিন্স পরা এক ব্যক্তি সন্দেহজনক আচরণ করছে। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে রীতিমতো তোলপাড় শুরু হয়।

আওয়ার ইসলাম টোয়েন্টিফোর/ওএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ