শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


লঞ্চ-স্টিমারের মুখোমুখী সংঘর্ষে নিহত ৫

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

kirtonkhola-নিজস্ব প্রতিবেদক : বরিশালে লঞ্চ ও স্টীমারের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৫ যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছে কমপক্ষে ২০ যাত্রী। বিআইডব্লিউটিএ এবং ফায়ার সার্ভিসের চারটি ইউনিট নিহত ও আহত যাত্রীদের উদ্ধার করেছে।

রোববার দিবাগত রাতে ভোর পৌনে চারটার দিকে বরিশাল সদর উপজেলায় কীর্তনখোলা নদীর চরবাড়িয়া এলাকায় ঢাকা থেকে যাত্রী বোঝাই করে যাওয়া পিএস মাসুদ স্টীমারের সঙ্গে সুরভী-৭ লঞ্চের সংঘর্ষ হয়।

বআইডব্লিউটিএ বরিশাল নৌনিরাপত্তা বিভাগ জানায়, রোববার রাতে ঢাকা থেকে যাত্রী নিয়ে আসা সুরভী-৭ লঞ্চটি বরিশাল নৌবন্দরে যাত্রী নামিয়ে আবার ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। বরিশাল নৌবন্দর থেকে ছয় কিলোমিটার দূরে কীর্তনখোলা নদীর চরবাড়িয়া এলাকায় ঢাকা থেকে আসা পিএস মাসুদ স্টীমারের ওপর নৌসতর্ক সংকেত না মেনে সজোরে আছড়ে পরে। এ ঘটনায় পিএস মাসুদের বাম পাশের প্যাডেল (পাখা) ভেঙে কেবিনের মধ্যে ঢুকে যায়। এ ঘটনায় ৫ জন যাত্রী ঘটনাস্থলে মারা যায়। কেবিনে থাকা নিহত চার যাত্রীকে স্টীল কেটে বের করা হয়েছে। অন্যজন ধাক্কায় মারা গেছে। এ ছাড়া আহত হয়েছে কমপক্ষে ১৫ জন যাত্রী। তাঁদের উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে দুর্ঘটনার পরপর বিআইডব্লিউটিএ, ফায়ার সার্ভিস, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান। তাঁরা যৌথভাবে উদ্ধার কাজে সহযোগিতা দেন। বিআইডব্লিউটিএ বরিশাল কার্যালয়ের উপ পরিচালক মো. মোস্তাফিজুর রহমান জানান, ‘সুরভী-৭ লঞ্চটি সিগন্যাল না মানার কারণেই ওই দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনায় মাদুস স্টীমারের প্যাডেল ভেঙে বিকল হয়ে যায়। দুর্ঘটনায় স্টীমারের চারটি কেবিন সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে। দ্রুত ফায়ার সার্ভিস কর্মীদের নিয়ে উদ্ধার কাজ শুরু করা হয়। সুরভী লঞ্চের বিরুদ্ধে মামলা করা হবে।’

আওয়ার ইসলাম টোয়েন্টিফোর/ওএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ