শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


সংকট মোকাবিলায় সবাইকে এক হতে বললেন খালেদা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

khaleda3ঢাকা : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সংবাদ সম্মেলণে গুলশানে সন্ত্রাসী হামলার কারণ হিসেবে দেশের নিরাপত্তাব্যবস্থার দুর্বলতাকে উল্লেখ করেছেন। তিনি বলেন, নিরাপ্ততারব্যবস্থার দুর্বরতা ও ত্রুটির জন্যই সন্ত্রাসীরা মাথাচাড়া দিয়ে উঠেছে।

এ সন্ত্রাস দমাতে দলমত নির্বিশেষে সবার মিলিত প্রচেষ্টার আহবান জানা  বেগম জিয়া।

আজ রোববার গুলশানে বিএনপির স্থায়ী কমিটির বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে খালেদা জিয়া এসব কথা বলেন।

খালেদা জিয়া গুলশানের রেস্তোরাঁয় সন্ত্রাসীদের হামলা প্রসঙ্গে বলেন, ‘আমাদের সবাইকে মনে রাখতে হবে গণতন্ত্রহীন দেশে স্বৈরাচারী শাসন, অসহিষ্ণু রাজনীতি, দমন-পীড়নের রাষ্ট্রব্যবস্থা, অধিকারহীন সমাজ, আইনের শাসনের অনুপস্থিতি ক্রমাগত চলতে থাকলে সেখানে সন্ত্রাসবাদ মাথাচাড়া দিয়ে ওঠে। শুক্রবার রাতের ঘটনায় শুধু একটি রেস্তোরাঁ নয়, সারা বাংলাদেশ স্তম্ভিত হয়েছে। আক্রান্ত হয়েছে আমাদের জাতীয় নিরাপত্তা। তাই সবার মিলিত প্রয়াসে আমাদের এই সংকট মোকাবিলা করতে হবে।’

গত শুক্রবার রাতে গুলশানে হোটেল হলি আর্টিজান বেকারি রেস্তোরাঁয় সন্ত্রাসীদের হামলায় ২০ জন নিহত হয়। এর  মধ্যে নয়জন ইতালিয়ান, সাতজন জাপানি, একজন ভারতীয়, একজন বাংলাদেশি আমেরিকান ও দুজন বাংলাদেশি রয়েছেন। এর আগে জিম্মিদের উদ্ধার প্রচেষ্টাকালে দুই পুলিশ কর্মকর্তা বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহউদ্দিন খান ও গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (এসি) রবিউল ইসলাম নিহত হন। পরে শনিবার সকালে সেনাবাহিনীর নেতৃত্বে অপারেশন থান্ডারবোল্টে ছয় সন্ত্রাসী নিহত হয় বলে তারা দাবি করেছে।

ওই হামলার প্রতিবাদে রোববার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও  মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গভীর উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দেন। বিবৃতিতে তাঁরা উগ্রবাদী শক্তিকে নির্মূল করতে দল মত নির্বিশেষে সবার সম্মিলিত প্রচেষ্টাকে কাজে লাগাতে সরকারের প্রতি আহ্বান জানান।

এর আগে শনিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির উদ্দেশে ভাষণ দিয়ে সন্ত্রাসীদের হামলায় নিহতদের প্রতি গভীর শোক প্রকাশ দুদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেন।

আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম /আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ