শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


এ হামলা গভীর ষড়যন্ত্র : ঐক্যজোট

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

okooনিজস্ব প্রতিবেদক : গুলশানের হলি আর্টিজান রেস্তোরায় ভয়াবহ সন্ত্রাসী হামলায় বিদেশী নাগরিকসহ পুলিশ কর্মকর্তা নিহতের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী ঐক্যজোট।

শনিবার জোটের জরুরি বৈঠকে নেতৃবৃন্দ বলেছেন, গুলশানের হলি আর্টিজান রেস্তোঁরায় হামলা দেশকে অকার্যকর ও ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার দেশীয় ও আর্ন্তজাতিক দেশবিরোধী ষড়যন্ত্রের অংশ। যে কোন মূল্যে এ ষড়যন্ত্র রুখে দিয়ে দেশ ও জাতিকে বিপর্যয়ের হাত থেকে রক্ষা করতে হবে।

তারা বলেন, ভিনদেশী হানাদারদের তাড়ানোর পূর্ব অভিজ্ঞতা আমাদের আছে। আমরা আমাদের গৌরবোজ্জ্বল ইতিহাসকে কলংকিত করতে দেবো না । বাংলাদেশ নির্ভিক, আপোষহীন এবং অপ্রতিরুদ্ধ গতিতে এগিয়ে যাবে।

সভায় সরকারের প্রতি আহবান জানিয়ে বলা হয়, সন্ত্রাসীদের নিন্দনীয় ভয়াবহ সহিংসতায় আমরা স্তম্ভিত। দেশের মানুষ আতংকে, উদ্বেগ-উৎকণ্ঠায় ও অস্বস্তিতে ভুগছে। দলমত নির্বিশেষে সবাইকে সাথে নিয়ে পরিস্থিতি মোকাবেলা করুন। দেশের নাগরিক ও বিদেশি কূটনীতিক ও নাগরিকদের জীবন ও নিরাপত্তা নিশ্চিত করতে দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণ করুন।

দেশের আইন শৃঙ্খলা বাহিনীর সন্ত্রাস বিরোধী অভিযানের প্রশংসা করে বলা হয়, দেশের আইন শৃঙ্খলা বাহিনীর আল্লাহর রহমতে বিচক্ষণতা, বুদ্ধিমত্তা, সাহস ও দৃঢ়তার সাথে শ্বাস্বরুদ্ধকর পরিস্থিতি মোকাবেলা করেছে ।
মজলিসে শুরার সভায় সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়ে বলা বলা হয়, আমরা কাপুরুষত, বর্বর এই হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। জিম্মিদের মুক্ত করতে গিয়ে যেসকল পুলিশ সদস্য নিহত হয়েছেন আমরা তাদের মাগফিরাত কামনা এবং তাদের পরিবার ও স্বজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। একই সাথে আহতদের আশু সুস্থতা কামনা করছি। এই বর্বরোচিত সন্ত্রাসী হামলার সাথে জড়িত প্রকৃত অপরাধীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবী জানাচ্ছি।

জোট চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, মহাসচিব মুফতী ফয়জুল্লাহ, ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী, মাওলানা আবদুর রশীদ মজমদার, মাওলানা যুবায়ের আহমদ, মাওলানা জসিম উদ্দীন, যুগ্ম মহাসচিব মুফতী তৈয়্যব হোসাইন, মাওলানা আবুল কাশেম, মাওলানা শেখ লোকমান হোসাইন, মাওলানা আহলুল্লাহ ওয়াছেল, সাংগঠনিক সচিব মাওলানা সাখাওয়াত হোসাইন, মাওলানা আলতাফ হোসাইন, মাওলানা এ কে এম আশরাফুল হক, মাওলানা আবুল ফারাহ আমিনী, মাওলানা আনছারুল হক ইমরান প্রমুখ।

আওয়ার ইসলাম টোয়েন্টিফোর/ওএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ