শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


`আরেফিন তুই রাজাকার এই মুহূর্তে গদি ছাড়'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

arefin siddikআওয়ার ইসলাম ডেস্ক :  ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের গাড়িতে হামলা চালিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। তারা লাঠি দিয়ে ভিসির গাড়ির কাচ ভাঙচুর করে এবং তাকে আঘাত করারও চেষ্টা করে। ভিসির নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশের এসআই ভিসিকে রক্ষার চেষ্টা করলে ছাত্রলীগের নেতাকর্মীরা তাকেও আঘাত করে।

এর আগে ছাত্রলীগের নেতা কর্মীরা বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাসভবনের গেটে তালা লাগিয়ে মিছিল করে। মিছিলে স্লোগান দেয়  ‘এক দফা এক দাবি, আরেফিন তুই কবে যাবে। আরেফিন তুই রাজাকার, এই মুহূর্তে গদি ছাড়।’

ছাত্রলীগের নেতারা  উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিককে শুক্রবার রাত ৮টার মধ্যে পদত্যাগের আলটিমেটামও দেয়।

আজ শুক্রবার দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ে ভিসির বাসভবনের সামনে এ ঘটনা ঘটে।

জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আজ একটি স্মরণিকা প্রকাশ করে। এই স্মরণিকায় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ও বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ৯৫ বছর উদযাপন কমিটির সদস্যসচিব রেজাউর রহমান ‘স্মৃতি অম্লান’ শিরোনামে একটি নিবন্ধ লেখেন। এতে তিনি মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের পরিচিতি তুলে ধরতে গিয়ে লিখেন, ‘জিয়াউর রহমান বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি, সাবেক সেনাপ্রধান ও একজন বীর মুক্তিযোদ্ধা।’ ওই নিবন্ধের প্রতিবাদে আজ জুমার নামাজের পর ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি ও ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটির বিক্ষুব্ধ নেতাকর্মীরা মধুর ক্যান্টিন থেকে বিক্ষোভ মিছিল বের করে। তারা ভিসির বাসভবনের সামনে গিয়ে তার বিরুদ্ধে নানা ধরনের স্লোগান দিতে থাকে ও তার পদত্যাগ দাবি করে। দুপুর আড়াইটার দিকে ভিসি আরেফিন সিদ্দিক গাড়িতে করে তার বাসভবনের সামনে এলে বিক্ষুব্ধ নেতাকর্মীরা হামলা চালিয়ে গাড়ি ভাঙচুর করে। এ সময় ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী ভিসির দিকে জুতাও ছুড়ে মারে।

ভিসি তাৎক্ষণিক ওই স্মরণিকা বাজেয়াপ্ত ও স্মরণিকা কমিটি বাতিল ঘোষণা করেছেন। তিনি জানান, এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হবে। সভা শেষে দুপুর ১২টা থেকে পৌনে ১টা পর্যন্ত ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রেজাউর রহমানকে তার কার্যালয়ে তালাবন্দি করে রাখেন। প্রতিবাদে তারা স্মরণিকায় আগুন ধরিয়ে দেন।

আওয়ার ইসলাম ২৪ ডটকম / এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ