বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


‘মসজিদ রক্ষায় তাওহিদি জনতা মাঠে নামবে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

majlishনিজস্ব প্রতিবেদক : মসজিদ রক্ষায় দেশের তাওহিদি জনতা রাজপথে নামবে বলে মন্তব্য করেছে বাংলাদেশ খেলাফত মজলিস। মঙ্গলবার দলটির আমির প্রিন্সিপাল আল্লামা হাবীবুর রহমান ও মহাসচিব মাওলানা মাহফুজুল হক এক যৌথ বিবৃতিতে এ কথা বলেন।

তারা বলেন, দেশের আইনশৃঙ্খলা বাহিনীর কতিপয় সদস্যদের আচরণে ভাবতে হয় এ দেশ কী ফিলিস্তিনের মতো হয়ে যাচ্ছে। পত্রিকার খবরে দেখা যেতো বিশ্বের অনেক দেশে মুসল্লীদের মসজিদ থেকে বের করার দৃশ্য। আর সেই একই দৃশ্য সংখ্যাগরিষ্ঠ মুসলিম দেশ বাংলাদেশের গেন্ডারিয়ায় মসজিদে। হিন্দু বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের দাবীকে সমর্থন জানিয়ে পুলিশ রোজাদার মুসল্লীদের টেনে-হিঁচড়ে মসজিদ থেকে বের করে ও মসজিদের জিনিসপত্র ভেঙ্গে পবিত্রতা নষ্ট এবং নির্মান কাজ বন্ধ করার নির্দেশ দিয়ে পুলিশবাহিনীরা সদস্যরা হিন্দুদের খুশি করতে ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়, ৯২% মুসলমানের ট্যাক্সের টাকায় বেতন ভাতা নিবে আর কাজ করবে মুসলমান ও ইসলামের বিরুদ্ধে তা কোনো ভাবেই মেনে নেওয়া যায় না। যারা দেশের সাম্প্রয়িক সম্প্রীতি বিনস্ট করে অস্থিতিকর পরিস্থিতি সৃষ্টি করতে চায় এবং সংখ্যাগরিষ্ঠ মুসলিম দেশে মুসলমানদের অপমানিত করে তাদেরকে দেশের আইনশৃঙ্খলা বাহিনী থেকে বহিস্কার ও দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

নেতৃদ্বয় আরো বলেন, দেশের বেশ কিছু জায়গায় মসজিদের পাশে হিন্দুদের মন্দিরের রয়েছে। কিন্তু কোথায়ও কোনো অপ্রীতিকর ঘটনার খবর শুনা যায়নি। ঠুনকো অজুহাতে মসজিদ বন্ধের পায়তারা করা হচ্ছে। অবিলম্বে মসজিদে মুসল্লীদের নামাজ পড়তে ও মসজিদের নির্মান কাজ চালু করতে সরকারকে ব্যবস্থা নেওয়ার আহবান জানান। অন্যথায় মসজিদ রক্ষায় দেশের তাওহিদী জনতা রাজপথে নামবে।

আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম/ওএস


সম্পর্কিত খবর