বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


সাংবাদিকদের সম্মানে চরমোনাই পীর সাহেবের ইফতার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

iftar-pirঢাকা : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর চরমোনাইপীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, এমপি-মন্ত্রী হওয়ার লোভে আমরা কখনো আপোষকামী হইনি এবং হবো না-ইনশাআল্লাহ। আমরা সব সময় দেশ-জাতি ও মানবতার কল্যাণে কাজ করতে চাই। এজন্য সাংবাদিকদের সমর্থন ও সহযোগিতা কামনা করি।

রাজধানীর কাকরাইলস্থ রাজমনি ঈসা খাঁ হোটেলে বুধবার বিকেলে সাংবাদিকদের সম্মানে আয়োজিত ইফতার মাহফিল পূর্ব আলোচনায় ইসলামী আন্দোলনের আমীর এসব কথা বলেন।

জাতীয় শিক্ষানীতি ও শিক্ষা আইনের মাধ্যমে দেশ ও জাতিকে ধ্বংসের প্রক্রিয়া শুরু হয়েছে উল্লেখ করে চরমোনাইপীর বলেন, জাতীয় শিক্ষা ব্যবস্থাকে কারা ধ্বংস করতে চায় এবং শিক্ষা ব্যবস্থা থেকে কারা আমাদের ধর্ম ও সংস্কৃতিকে বিদায় দিতে চায় সাংবাদিক বন্ধুদেরকে তা খুঁজে বের করে জনগণের সামনে তুলে ধরা উচিত।

তিনি বলেন, দেশে এখন স্বাভাবিক রাজনীতি নেই। ৫ জানুয়ারির একতরফা নির্বাচনের পর স্বাভাবিক রাজনীতির পথ হারিয়ে এখন বিপদজনক মোড় নিয়েছে। রাষ্ট্রের সর্বত্র যে অস্থিরতা চলছে তা এই বিপদগামী রাজনীতিরই প্রতিক্রিয়া। দেশে স্বাভাবিক রাজনীতি ফিরিয়ে আনতে সাংবাদিকরা উদ্যোগী ভূমিকা পালন করতে পারেন।

ইসলামী আন্দোলনের যুগ্ম-মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত ইফতার মাহফিলে বক্তব্য রাখেন দলটির প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম-মহাসচিব মাওলানা নেয়ামতুল্লাহ আল-ফরিদী, সহকারী মহাসচিব মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম।

বিভিন্ন মিডিয়ার সম্পাদকদের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক নয়া দিগন্ত সম্পাদক আলমগীর মহিউদ্দিন, বাংলামেইল২৪ডটকমের নির্বাহী সম্পাদক মাকসুদুল হায়দার চৌধুরী, বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মীর আহমদ মীরু, বাংলাদেশ প্রতিনিদিনের নিয়মিত কলামিস্ট সেলিম হোসাইন আজাদী, আওয়ার ইসলাম ২৪ ডটকমের সম্পাদক হুমায়ুন আইয়ুব, সাংবাদিক গাজী মুহাম্মদ সানাউল্লাহসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

মাহফিলে ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন যুগ্ম-মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, সহকারী মহাসচিব আলহাজ্ব আমিনুল ইসলাম, অধ্যাপক ডা. জহুরুল হক, প্রকৌশলী আশরাফুল আলম, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, কেএম আতিকুর রহমান, মাওলানা নেছার উদ্দিন, মাওলানা লোকমান হোসাইন জাফরী, প্রিন্সিপাল শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, মুহাম্মদ খলিলুর রহমান প্রমুখ।

/আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ