শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

মার্কেটে নারী গোয়েন্দা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

7ihDInJQMAUY copyআওয়ার ইসলাম ডেস্ক : ইভটিজিং ও ছিনতাই প্রতিরোধে এবার ঈদ বাজারে ছদ্মবেশে মাঠে থাকবে নারী গোয়েন্দা পুলিশ। ব্যস্ততম বিপণিবিতানগুলোতে অপরাধী শনাক্ত করতে কাজ করবেন তারা। পুলিশের অন্য সদস্যরা তাদের সহযোগিতা করবেন ।

এ ব্যাপারে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের ডিসি মাহাবুবে আলম বলেন, উৎসব-পার্বণে শপিংমল ও শৌখিন স্থানগুলোতে আমাদের চৌকস নারী গোয়েন্দারা মাঠে থাকেন। এতে ওই এলাকার নিরাপত্তা ব্যবস্থার বিষয়ে গোয়েন্দা তথ্য ঠিকমতো পাওয়া যায়। দুর্বৃত্তরা নারী সদস্যদের দেখে পুলিশের সদস্য হিসেবে অনুমান করতে পারে না।
ঈদের সময় প্রচুর মানুষ বাজার করতে আসেন। টাকার লেনদেন বাড়ে। শপিংমলগুলো ব্যস্ত হয়ে উঠে। এই সময়টাতে দুর্বৃত্তরা সক্রিয় হয়ে ওঠে। ছিনতাই ও ইভটিজিংয়ের ঘটনা ব্যাপকহারে ঘটে। ঈদের আগের এই ইভটিজিং ও ছিনতাই রোধে ডিবি পুলিশের পক্ষ থেকে বিভিন্ন কৌশল নির্ধারণ করা হয়েছে। ওই কৌশলের অংশ হিসাবে নারী গোয়েন্দা পুলিশ সদস্যদের মাঠে নামানো হয়েছে। মার্কেটের ক্লোজ সার্কিট ক্যামেরায় প্রধান মনিটরে বসে পুলিশ পুরো পরিস্থিতি নিয়ন্ত্রণ করবেন। ক্যামেরায় কোনো যুবককে সন্দেহ হলে তার পিছনে ওই নারী গোয়েন্দাদের লাগিয়ে দেয়া হবে। পুলিশ জানিয়েছে এমন ব্যবস্থা ঢাকার বাইরে বিভাগীয় শহরগুলোতেও করা হয়েছে।

আওয়ার ইসলাম ২৪ ডটকম / এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ