শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


পাশে নেই ঐক্যজোট

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

jfঢাকা : সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী ১ লক্ষ আলেম স্বাক্ষরিত ফতোয়ায় দ্বিমত প্রকাশ করেছে ইসলামী ঐক্যজোট। সংগঠনের মহাসচিব মুফতি মুহাম্মদ ফয়জুল্লাহ জানিয়েছেন, মাওলানা ফরিদউদ্দীন মাসউদের ফতোয়ার সঙ্গে একমত নই।

মুফতি ফয়জুল্লাহ বলেন, আমরা সব সময় জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও নৈরাজ্যের বিরুদ্ধে কিন্তু মাওলানা ফরিদউদ্দীন মাসউদ যে প্রক্রিয়ায় এ স্বাক্ষর নিয়েছেন তাতে আমরা একমত নই।

এটি তাদের কাছে পাঠানো হলেও এতে স্বাক্ষর করেননি বলে জানিয়েছেন মুফতি ফয়জুল্লাহ।

জানা গেছে, দেশের শীর্ষস্থানীয় অনেক আলেম এ ফতোয়ায় স্বাক্ষর করেননি। তাদের অবস্থান জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও নৈরাজ্যের বিরুদ্ধে হলেও মাওলানা ফরিদউদ্দীন মাসউদ যে পক্রিয়ায় স্বাক্ষর নিয়েছেন তাতে তারা অসন্তুষ্ট। তাই অনেক আলেমই তার এই ফতোয়ায় দ্বিমত পোষণ করবেন বলে জানা গেছে।

অনেক আলেমের অভিমত মাওলানা ফরিদউদ্দীন মাসউদ সরকারের এজেন্ডা বাস্তবায়নের জন্যই এই কাজ করছেন।

আগামী কাল শনিবার সকাল ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলনের মাধ্যমে ইসলামের নামে সন্ত্রাসের বিরুদ্ধে দেশের ১ লাখ ১ হাজার ৮৫০ জন নারী-পুরুষ আলেমদের স্বাক্ষরিত ফতোয়া প্রকাশ করবে।

৩০ খণ্ডে প্রস্তুত এই ফতোয়ার ২৬ খণ্ডে রয়েছে ৯২ হাজার ৫৩০জন পুরুষ আলেমের সাক্ষর এবং চার খণ্ডে রয়েছে নয় হাজার ৩২০জন নারী আলেমের স্বাক্ষর। মূল বিষয় থাকবে ৩৫ পৃষ্ঠাজুড়ে। এটি সাধারণ মানুষের মাঝে ছড়িয়ে দিতে ১ কোটি কপি ছাপানো হবে বলে জানিয়েছেনসংশ্লিষ্ট সূত্র।

আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম /আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ