শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


‘ইফতারি খেয়ে’ অসুস্থ ৯০

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

photo-1466082830স্টাফ রিপোর্টার : খুলনার দিঘলিয়া উপজেলার ব্রহ্মগাতি গ্রামের একটি মসজিদের ইফতারি খেয়ে নারী-পুরুষ ও শিশুসহ ৯০-৯৫ জন অসুস্থ হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

আজ বৃহস্পতিবার ভোরে বেশি অসুস্থ বোধ করলে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়।

সংশ্লিষ্ট চিকিৎসকরা বলছেন, রোগীদের ডায়রিয়া ও বমি হচ্ছে। খাদ্যে বিষক্রিয়া ও জীবাণুযুক্ত পানি খাওয়ার কারণে তারা অসুস্থ হয়ে পড়েছেন বলে ধারণা করা হচ্ছে।

অসুস্থ ব্যক্তিদের মধ্যে রয়েছেন- আবদার শেখ, হোসেন আলী, দাউদ শেখ, মোজাফ্ফর শেখ, জাকার মোড়ল, কাজল খাঁ, করিম শেখ, রাজিয়া বেগম, সোহাগ মীর ও জাকিয়া বেগম। এ ছাড়া শিশু ইউনুস গাজী, আরমান, রাজু, রাকিব, ওহিদুল ও আজমীরকে চিকিৎসা দেওয়া হচ্ছে। খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল, মিরেরডাঙ্গা কলেরা হাসপাতালসহ বিভিন্ন চিকিৎসা কেন্দ্রে সবাইকে ভর্তি করা হয়েছে।

অসুস্থ জয়নাল বলেন, খাদ্য বিষক্রিয়ায় তিনি অসুস্থ হয়ে পড়েছেন। বুধবারের ইফতারি খেয়ে সমস্যা হয়ে থাকতে পারে বলে তাঁর ধারণা।

অসুস্থদের স্বজনরা জানান, গতকাল বুধবার স্থানীয় ব্রহ্মগাতি গ্রামের ব্রহ্মগাতি ফোরকানিয়া মাদ্রাসা মসজিদে তাঁরা ইফতারি খেয়ে অসুস্থ হতে থাকেন। আর মসজিদ থেকে বড়দের আনা ইফতারি খেয়ে বাড়ির নারী ও শিশুরাও ধীরে ধীরে অসুস্থ হয়ে পড়ে। বিশেষ করে ভোরে সেহরি খাওয়ার পর থেকে তারা বেশি অসুস্থ হয়ে পড়ে। এর পর থেকে একে একে ৯০ থেকে ৯৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়।

দিঘলিয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আতিয়ার শেখ এবং মেডিকেল অফিসার ডা. শবনম সুলতানা জানান, ফুড পয়জনিং থেকে এবং জীবাণুযুক্ত পানিপানের কারণে তারা অসুস্থ হয়ে পড়েছেন বলে ধারণা করা হচ্ছে। আক্রান্তদের স্যালাইন দিয়ে রাখা হয়েছে।

দিঘলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্যালাইন সংকট দেখা দিয়েছে বলে রোগীদের স্বজনরা অভিযোগ করেছেন। ফলে তাঁদের বাইরে থেকেই স্যালাইন সংগ্রহ করতে হচ্ছে।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ