শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


‘জনগণকে জিম্মি করে দেশ চালাচ্ছেন প্রধানমন্ত্রী’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

khaleda iftar copyনিজস্ব প্রতিবেদক : অস্ত্র ও সংঘাত নয় শান্তিপূর্ণ কর্মসূচি দিয়ে অবাধ-সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পথ তৈরি করা হবে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। দেশের টার্গেট কিলিংয়ে আওয়ামী লীগের লোক জড়িত মন্তব্য করে তিনি বলেন, জনগণকে জিম্মি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ চালাচ্ছেন। তবে বর্তমান অবৈধ সরকার সত্যিকার ক্ষমতায় থেকে দেশ শাসন করছে নাকি অন্য কোনো শক্তি পেছন থেকে কাজ করছে এমন প্রশ্ন তোলেন বিএনপি চেয়ারপারসন।

আজ বুধবার রমজানের নবম দিনে ২০ দলীয় জোটের শরিক জাতীয় পার্টির (কাজী জাফর) ইফতার মাহফিলে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন। রাজধানীর ইস্কাটনের লেডিস ক্লাব মিলনায়তনের এই ইফতার মাহফিলে টার্গেট কিলিংকে পরিকল্পিত আখ্যা দিয়ে এরজন্য আওয়ামী লীগকে দায়ী করে খালেদা জিয়া বলেন, দেশে এরআগে কখনো এমন টার্গেট কিলিং ঘটেনি। মুসলমান, হিন্দু, বৌদ্ধ সব ধর্মের মানুষকে হত্যা করা হচ্ছে। এটা পরিকল্পিত। আওয়ামী লীগের লোক এতে জড়িত। এই জন্যই শেখ হাসিনা বলেছেন তার কাছে সব তথ্য আছে। আমি সব জানি। সেজন্য সে জেনেও এদেরকে ধরে না। এদের অনেককে বিদেশে পাঠিয়ে দিয়ে এখন সাধারণ মানুষকে গ্রেফতার করছে।

জাতীয় পার্টির ইফতারে ২০ দলীয় জোটের শীর্ষ নেতারা ও বিএনপির শীর্ষ নেতারা যোগ দেন। মূল মঞ্চে খালেদা জিয়ার সাথে ইফতার মাহফিলে অংশ নেন- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জাতীয় পার্টির (কাজী জাফর) ভারপ্রাপ্ত চেয়ারম্যান টিআই এম ফজলে রাব্বি চৌধুরী, মহাসচিব মোস্তফা জামাল হায়দার, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি শফিউল আলম প্রধান, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্ত্তজা, বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গাণি, মুসলিম লীগের সভাপতি এএইচএম কামরুজ্জামান, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান অ্যাডভোকেট আজহারুল ইসলাম, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক সাঈদ আমমেদ, ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি প্রমুখ।

এ ছাড়া ইফতার মাহফিলে অংশ নেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক এমাজউদ্দীন আহমদ, দৈনিক ইনকিলাবের সম্পাদক এএমএম বাহাউদ্দিন, অর্থনীতিবিদ মাহবুব উল্লাহ, সাংবাদিক মাহফুজ উল্লাহ প্রমুখ।

আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম /আরআর


সম্পর্কিত খবর