শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


বাতির নিচেই অন্ধকার!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

kimআন্তর্জাতিক ডেস্ক : কথায় আছে 'বাতির নিচেই অন্ধকার'। যিনি আলো জ্বালাবেন তার ভেতরজুড়েই থাকে অন্ধকার । উত্তর কোরিয়ার শাসক কিম জং উনের ক্ষেত্রেও দেখা গেল একই দৃশ্য।

জোর কদমে ধূমপান বিরোধী প্রচার শুরু হয়েছে দেশ জুড়ে। সিগারেটের কুপ্রভাব নিয়ে দেশবাসীকে সচেতন করতে চেষ্টার ত্রুটি নেই সরকারের। এই নিয়ে ৪০ মিনিটের একটি তথ্যচিত্রও অহরহ দেখা যাচ্ছে টেলিভিশনের পর্দায়। ঢাকঢোল পিটিয়ে এই প্রচারের মধ্যেই জ্বলন্ত সিগারেটে হাতে দেখা গেল কিম জং উনকে। ধূমপানরত কিম জং উনের সেই ছবির কারণে ফের বিতর্কে উত্তর কোরিয়া।

দেশে ধূমপান বিরোধী প্রচার শুরু হওয়ার পর থেকে টিভি পর্দায় বা অন্যত্র সিগারেট হাতে কিমের চেনা ছবি দেখা যায়নি। মাস দু’য়েক আগে, মার্চে সর্বশেষ প্রকাশ্যে ধূমপান করতে দেখা গিয়েছিল তাকে। তবে কি ঘন ঘন ধূমপানে অভ্যস্ত কিম ভাবমূর্তি রক্ষার স্বার্থে স্বভাব বদলে ফেলেছেন? এক দল মনে করছেন, ক্যামেরার হাত থেকে বাঁচতেই সরকারি সফর বা প্রশাসনিক কাজে গেলে ধূমপান বন্ধ রাখছেন উত্তর কোরিয়ার শাসক। কিন্তু তাতে তাল কাটল কিমের নয়া ছবি। চলতি সপ্তাহে পিয়ংইয়ংয়ে বাচ্চাদের একটি ক্যাম্পে সিগারেট হাতে দেখা গেছে কিমকে।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ