শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইরানে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার

জবাব দেবে তুরস্ক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

arduganমুসলিম উম্মাহ ডেস্ক : তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান বলেছেন, আর্মেনিয়ায় গণহত্যা চালানোর বিষয়ে তুরস্ককে অভিযুক্ত করে জার্মান সংসদে পাস হওয়ার প্রস্তাব বাতিল না করলে এর বিরুদ্ধে যথাযথ জবাব দেবে আংকারা।

বুধবার আংকারায় এক সংবাদ সম্মেলনে এরদোগান বলেন, “ভবিষ্যতে অবশ্যই জার্মানিকে তাদের ভুল পদক্ষেপ থেকে সরে আসতে হবে। যদি জার্মানি তাদের এই ভুল অবস্থান থেকে সরে না আসে তাহলে তুরস্ক পরিস্থিতি বিবেচনা করে পরবর্তী পদক্ষেপ নেবে।” তিনি বলেন, “এর পরের প্রক্রিয়া অতীতের মতো হবে না। জার্মানিতে এখন ৩০ থেকে ৩৫ লাখ তুর্কি রয়েছে। পরের প্রক্রিয়াটা সে কারণে যথেষ্ট সতর্কতার সঙ্গে সম্পন্ন করা হবে।”

তুর্কি প্রেসিডেন্টের মুখপাত্র ইব্রাহিম কালিন বলেছেন, জার্মানির ওই সিদ্ধান্তের বিরুদ্ধে তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয়সহ তুর্কি কর্তৃপক্ষ একটি কর্মপরিকল্পনা তৈরি করছে। এছাড়া, পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসওগ্লু বলেছেন, তুর্কি সরকার এ বিষয়ে পদক্ষেপ নেবে; তবে কী ধরনের পদক্ষেপ নেয়া হবে তিনি তা পরিষ্কার করেন নি।

দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ১৯১৫ সালে আর্মেনিয়ায় অটোমান সাম্রাজ্যের সেনারা খ্রিস্টানদের ওপর গণহত্যা চালিয়েছিল বলে জার্মান সংসদ গত ২ জুন একটি প্রস্তাব পাস করেছে। তবে এরদোগান বলেছেন, তুরস্ককে ব্ল্যাকমেইল করতেই এই প্রস্তাব পাস করা হয়েছে।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ