শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


কুরআনের মাসে কুরআনি শাসন প্রতিষ্ঠায় কাজ করুন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

pir chormonaiনিজস্ব প্রতিনিধি : ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেন, রমজান মাস পবিত্র কুরআন নাজিলের মাস, ইসলামের প্রতিষ্ঠার মাস, বিজয়ের মাস। মুসলমানের দ্বীন ও দুনিয়ার সমৃদ্ধি, পার্থিব ও আধ্যাত্মিক উন্নতি, দৈহিক ও মানবিক শ্রেষ্ঠত্ব আর গৌরব ও মর্যদার অবিস্মরণীয় স্মৃতি বয়ে নিয়ে আসে মাহে রমজান। উন্নত চরিত্র অজর্নের পক্ষে অন্তরায় পাশবিক বাসনার প্রাবল্যকে পরাভূত করে পাশবিক শক্তিকে আয়ত্ত্বাধীন করা হচ্ছে সিয়ামের তাৎপর্য। কুরআন নাজিলের মহান এ মাসে কুরআনি শাসন প্রতিষ্ঠায় সকলকে কাজ করতে হবে।

তিনি বলেন, ইসলামের বিরুদ্ধে গভীর চক্রান্ত শুরু হয়েছিল তা আজো অব্যাহত আছে। তিনি সব ধরনের ইসলামবিরোধী অপপ্রচার থেকে বিরত থাকতে সরকারকে পরামর্শ দিয়েছেন।

বৃহস্পতিবার (৯ জুন) বরিশালের চরমোনাই মাদরাসা ময়দানে ১৫ দিনব্যাপী বিশেষ তালিম তারবিয়াতের ৩য় দিনের আলোচনায় পীর সাহেব চরমোনাই উপরোক্ত কথা বলেন।

উল্লেখ্য, প্রতিবছর পবিত্র রমজান উপলক্ষে চরমোনাই মাদরাসায় সাধারণ মানুষের অংশগ্রহণে বিশেষ তালিম তারবিয়াত অনুষ্ঠিত হয়ে থাকে। এবারও ১ রমজান থেকে যথারীতি শুরু হয়েছে তারবিয়ার। এতে পীর সাহেব চরমোনাই, নায়েবে আমীর মুফতী সৈয়দ ফয়জুল করীম ছাড়াও চরমোনাইয়ের খলিফাগণ আলোচনা করেন।

পীর সাহেব চরমোনাই সকল গীবত-চোগলখুরি ছেড়ে আল্লাহর ইবাদতে আত্মনিয়োগ করার আহ্বান জানান।


সম্পর্কিত খবর