182140

নারায়ণগঞ্জে মদের বার চালুর প্রতিবাদে ইসলামী আন্দোলনের বিক্ষোভ

আওয়ার ইসলাম: নারায়ণগঞ্জ শহরের বালুরমাঠ আবাসিক এলাকায় মসজিদ, কলেজ ও প্রেসক্লাব সংলগ্ন মদের বার চালুর প্রক্রিয়ার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর নারায়ণগঞ্জ মহানগর শাখা।

আজ সোমবার (২০ জানুয়ারি) বিকেলে সংগঠনের মহানগর শাখার সভাপতি মুফতি মাসুম বিল্লাহ’র সভাপতিত্বে নারায়ণগঞ্জ প্রেসক্লাব চত্বরে এই কর্মসূচী পালন করা হয়।

বিক্ষোভে বক্তারা বলেন, নারায়ণগঞ্জ শিল্প ও বানিজ্যসমৃদ্ধ একটি ঐহিত্যবাহী জেলা। ইতিপূর্বে আওয়ামী লীগ সরকার দুই শতাধিক বছরের প্রাচীন উপমহাদেশের সবচেয়ে বৃহৎ পতিতালয় উচ্ছেদ করে এই জেলাকে কলঙ্কমুক্ত করেছে। তবে চলতি মাসে শহরের বালুরমাঠ আবাসিক এলাকায় প্যারাডাইজ এ্যাম্পায়ার নামে একটি বাণিজ্যিক ভবনের নবম তলায় ব্লু পেয়ার নামে একটি রেস্টুরেন্ট চালুর পর সেখানে এ মাসেই মদের বার চালুর প্রক্রিয়া চলছে।

বক্তাদের দাবি, প্যারাডাইজ ভবনটির নিকটবর্তী দুইটি সরকারি ও একটি বেসরকারি কলেজ, নারায়ণগঞ্জ প্রেসক্লাব, একটি বৃহৎ মসজিদ ও বিকেএমইএ কার্যালয়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান রয়েছে। এই এলাকায় মদের বার চালু হলে যুবসমাজ নেশায় আসক্ত হয়ে তাদের চরিত্র নষ্ট হবে এবং এতে সামাজিক অবক্ষয় ঘটবে। পাশাপাশি স্কুল কলেজের ছাত্রীদের বাইরে চলাফেরাও ঝুঁকিপূর্ণ হয়ে পড়বে।

এই মদের বার যাতে না হয় সে ব্যাপারে স্থানীয় প্রশাসনের কাছে জোড় দাবি জানিয়ে বক্তারা হুঁশিয়ারি দিয়ে বলেন, মদের বারের বিরুদ্ধে ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রয়োজনে নগরবাসীকে সাথে নিয়ে সড়ক অবরোধসহ কঠোর অন্দোলনে নামবে।

সভাপতির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর নারায়ণগঞ্জ মহানগর শাখার সভাপতি মুফতি মাসুম বিল্লাহ্ বলেন, এই আওয়ামী লীগ সরকার বিগত সময়ে নারায়ণগঞ্জে পতিতালয় উচ্ছেদ করেছে। সংসদ সদস্য শামীম ওসমানকে তখন আমরা আলেম সমাজ সমর্থন ও সহযোগিতা করেছি। এবারও নারায়ণগঞ্জে কোনভাবেই আমরা মদের বার হতে দেবো না।

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর নারায়ণগঞ্জ মহানগর শাখার সহ-সভাপতি নূর হোসেন, সাংগঠনিক সম্পাদক মাওলানা শামসুল আলম, অর্থ-সম্পাদক মুহাম্মদ আমির হোসেন, ইসলামী যুব আন্দোলনের নগর সহ-সভাপতি ডা. মিজানুর রহমান, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের নগর সভাপতি এম শফিকুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ।

-এটি

ad

পাঠকের মতামত

Comments are closed.