শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


তেল-বিদ্যুতের দাম বৃদ্ধি হলে গণবিস্ফোরণ ঘটবে: মাওলানা মোহাম্মদ ইসহাক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক বলেছেন, “পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় অনেক দ্রব্য- সামগ্রী এখন সাধারণ মানুষের নাগালের বাইরে। এরই মধ্যে জ্বালানী তেল ও বিদ্যুতের দাম আবার বাড়ানোর পাঁয়তারা করা হচ্ছে। এরূপ হলে মানুষ স্বতস্ফুর্তভাবে রাস্তায় নামবে- গণবিস্ফোরণ ঘটাবে।”

তিনি বলেন, কারণ মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে। বাসাভাড়া ও গ্যাসের মূল্যবৃদ্ধিতে এমনিতেই জীবনযাত্রা অত্যন্ত ব্যয়বহুল হয়ে গেছে। অথচ অনির্বাচিত-অযোগ্য সরকার জোর করে ক্ষমতায় বসে আছে। স্বৈরতান্ত্রিক কায়দায় দেশ চালাচ্ছে। বাক স্বাধীনতা হরণ করছে। উন্নয়নের নামে অর্থ লুটপাট করছে, পাচার করছে। এই অবস্থা আর মেনে নেওয়া যায় না।

তিনি আরও বলেন, খেলাফত শাসনব্যবস্থা প্রতিষ্ঠার মাধ্যমে দেশে ন্যায়বিচার ও প্রকৃত উন্নয়ন সম্ভব। এ লক্ষ্যে ১৯৮৯ সালের ৮ ডিসেম্বর যাত্রা শুরু করেছিল খেলাফত মজলিস। অসংখ্য প্রতিবন্ধকতা মোকাবেলা করে খেলাফত মজলিস লক্ষ্যপাণে এগিয়ে চলেছে।”

শুক্রবার (৬ ডিসেম্বর) ঢাকা মহানগরী শাখা আয়োজিত ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খেলাফত মজলিস ঢাকা মহানগরী সভাপতি শেখ গোলাম আসগরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক মাওলানা আজীজুল হকের পরিচালনায় অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা আহমদ আলী কাসেমী ও সাংগঠনিক সম্পাদক মাওলানা তফাজ্জল হোসেন মিয়াজী।

মহানগরী নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন ডা: রিফাত হোসেন মালিক, শাহাব উদ্দিন আহমদ খন্দকার, তাওহীদুল ইসলাম তুহিন, আবুল হোসাইন, প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, অধ্যাপক সাইফুদ্দিন আহমদ খন্দকার, হুমায়ুন কবির আযাদ, এডভোকেট সানাউল্লাহ মজুমদার, মাওলানা আজীজুল হক, গিয়াস উদ্দিন, মুফতী সাইফুল হক প্রমুখ।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ