বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫


নোবিপ্রবিতে ভাঙচুরের ঘটনায় বহিষ্কার ১৬, ১৯ জনকে জরিমানা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) গত ৩১ আগস্ট ও ১ সেপ্টেম্বর ছাত্রলীগের বিবদমান দুই গ্রুপের সংঘর্ষে বিশ্ববিদ্যালয়ের একমাত্র ছাত্রাবাস ভাষা শহীদ আবদুস সালাম হলে ভাঙচুরের ঘটনা ঘটে। এতে হলের কয়েক লাখ টাকার আসবাবপত্রসহ সম্পদের ক্ষতি হয় এবং বসবাসের অনুপযোগী হওয়ায় হলটি অনির্দিষ্ট কালের জন্য বন্ধ রাখে কর্তৃপক্ষ।

এ ঘটনায় জড়িত থাকায় ১৬ শিক্ষার্থীকে ছয় মাসের জন্য বহিষ্কার, ৭ জনকে ২০ হাজার টাকা ও ১২ জনকে ৫ হাজার টাকা করে জরিমানা এবং সতর্ক করা হয়েছে।

মঙ্গলবার নোবিপ্রবির রেজিস্টার প্রফেসর মুহা. মমিনুল হক জানিয়েছেন, গত ২৬ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির সভার সুপারিশ ক্রমে ৯ নভেম্বর রিজেন্ট বোর্ডের বিশেষ সভার অনুমোদন ক্রমে জরিমানা আদায় এবং ছাত্রদের সতর্ক করা হয়েছে।

ছয় মাসের জন্য বহিষ্কৃতরা হলেন- ২০১৫-১৬ শিক্ষাবর্ষের কৃষি বিভাগের রবিউল হক চৌধুরী, ব্যবসায় প্রশাসনের মুহা. জহিরুল ইসলাম, কৃষি বিভাগের মুহা. আব্দুর রহিম সিয়াম, ইএসডিএম বিভাগের জাহিদ হাসান শুভ, ২০১৬-১৭ বর্ষের ইএসডিএম বিভাগের কাজী আশরাফুল হক লিসান, ২০১৫-১৬ বর্ষের ইএসডিএম বিভাগের ইয়াসিন আরাফাত তারেক, ২০১৩-১৪ বর্ষের বিজিই বিভাগের মুহা. শফিউর রহমান অন্তর, ২০১৬-১৭ বর্ষের সিএসটিই মুহা. সাইফুল্লাহ সনি।

২০১৮-১৯ বর্ষের সমাজকর্ম বিভাগের অর্ণব সরকার, ২০১৬-১৭ বর্ষের কৃষি বিভাগের মুহা. তৌহিদুল ইসলাম, ২০১৫-১৬ বর্ষের আইসিই বিভাগের মুহা. আল ইমরান, ২০১৬-১৭ বর্ষের ফলিত গণিত বিভাগের আবদুল্লাহ আল মাসুদ, একই বর্ষের কৃষি বিভাগের ওমর ফারুক, ২০১৭-১৮ বর্ষের ইংরেজি বিভাগের মুহা. মিরাজ মাহতাব, ২০১৬-১৭ বর্ষের অর্থনীতি বিভাগের আবদুল্লাহ আল নোমান ও ২০১৪-১৫ বর্ষের মাইক্রো বায়োলজি বিভাগের কেএসএম সায়েম।

২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে- ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ফার্মেসি বিভাগের মুহা. মুহাইমিনুল ইসলাম নুহাশ, একই বর্ষের ব্যবসায় প্রশাসনের মাহবুবুর রহমান চৌধুরী, ২০১৫-১৬ বর্ষের ইএসডিএম বিভাগের জাহিদ হাসান শুভ, ২০১৭-১৮ বর্ষের ইএসডিএম বিভাগের হাসানুজ্জামান বিপ্লব, ২০১৪-১৫ বর্ষের কৃষি বিভাগের আতাউল করিম রনি, ২০১৩-১৪ বর্ষের ইংরেজি বিভাগের শাফকাত আবির ও ২০১৬-১৭ বর্ষের অর্থনীতি বিভাগের আবদুল্লাহ আল নোমান।

৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে- ২০১৬-১৭ শিক্ষাবর্ষের মাইক্রো বায়োলজি বিভাগের মুহা. আব্দুর রহমান শিহাব, ২০১৫-১৬ বর্ষের মাইক্রোবায়োলজি বিভাগের কাজী মাহমুদুর রহমান রাহিম, ২০১৮-১৯ বর্ষের কৃষি বিভাগের আব্দুল্লাহ আল মাহদি, ২০১৬-১৭ বর্ষের কৃষি বিভাগের মুহা. আল-আমিন, ২০১৮-১৯ বর্ষের অর্থনীতি বিভাগের মুহা. শাকিল মোস্তফা মানিক, ২০১৭-১৮ বর্ষের বিএলডব্লিউএস বিভাগের ইয়াছিন আরাফাত।

২০১৬-১৭ বর্ষের বিএলডব্লিউএস বিভাগের আক্তারুজ্জামান জিসান, ২০১৮-১৯ বর্ষের ইংরেজি বিভাগের মুহা. আলি, ২০১৫-১৬ বর্ষের বিজিই বিভাগের মুহা. জুবায়ের আহমেদ জনি, ২০১৫-১৬ বর্ষের এফটিএনএস বিভাগের কামরুল হাসান, একই বর্ষের সিএসটিই বিভাগের আরফানুল হক ও ২০১৭-১৮ বর্ষের টিএইচএম বিভাগের মুহা. এহতেশামুল হক শুভ।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ