বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


সুপ্রিম কোর্টের দেয়া জমি নিতে যোগী আদিত্যনাথের সঙ্গে সালমান নদভীর সাক্ষাৎ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ভারতের অযোধ্যায় বাবরি মসজিদের পরিবর্তে আদালতের দেওয়া ৫ একর জমি নেওয়ার জন্য উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী মহন্ত যোগী আদিত্যনাথের সঙ্গে সাক্ষাৎ করেছেন ভারতের বিশিষ্ট আলেম মাওলানা সালমান নদভী।

সোমবার নিজের ফেসবুক একাউন্টে পোস্ট করা এক ভিডিওতে এই তথ্য নিশ্চিত করেছেন সালমান নদভী নিজেই। ভিডিওতে তিনি জানান, একটি প্রতিনিধি দলের সঙ্গে যোগী আদিত্যনাথের সঙ্গে সাক্ষাৎ করেছি এবং তাকে আদালত যে জমির ব্যাপারে কথা বলেছেন, ওই জমি আমাদের দেওয়ার ব্যবস্থা করতে আহ্বান জানিয়েছি।

ওই ৫ একর জমি যেন মুসলিম অধ্যুষিত কোনও এলাকায় দেওয়া হয়, এ ব্যাপারে হিন্দুত্ববাদী এই নেতার কাছে অনুরোধ জানান সাইয়্যেদ সালমান নদভী।

সরকারের দেয়া ওই জমিতে শানদার একটি মসজিদ নির্মাণের পাশাপাশি একটি ইসলামি ইউনিভার্সিটিও প্রতিষ্ঠা করা উচিৎ বলে আশাবাদ ব্যক্ত করেছেন তিনি।

সালমান নদভী বলেছেন, আর এই ইউনিভার্সিটির মাধ্যমে শুধুমাত্র দেশই নয়; সমগ্র পৃথিবীকে ইসলামের দিকে আহবান করবো। অযোধ্যায় তো তারা বেদ এবং গীতার কথা বলবে, আর এখানে আমরা সুগন্ধি ছড়াবো কুরআনের, আলো জ্বালাবো হাদিসের, দ্বীনের বানী পৌঁছে দিবো সবার কাছে।  শরীয়তের হকের পয়গাম পৌঁছে যাবে পৃথিবীর দিগদিগন্তে বসবাসকারী প্রতিটি মানুষের দুয়ারে।

মহন্ত যোগী আদিত্যনাথ প্রতিনিধি দলের সব কথা মনোযোগ দিয়ে শুনেছেন বলে জানান মাওলানা নদভী। নিজের অভিমত ব্যক্ত করে মুখ্যমন্ত্রী বলেছেন, আমরা মানবতায় বিশ্বাস করি, আমাদের নিকট ইনসাফ এবং ন্যায়বিচার রয়েছে, আর আমরা সাম্প্রদায়িকতার দৃষ্টিভঙ্গি গ্রহণ করতে প্রস্তুত নই। ৯ তারিখ আদালত যে ফায়সালা দিয়েছে-এতে হাঙ্গামা করা কারোর জন্যই উচিৎ হবে না।

বাসিরাত অবলম্বনে বেলায়েত হুসাইন

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ