শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৪ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


ট্রেন দুর্ঘটনায় হতাহত পরিবারের পাশে দাঁড়ানোর আহ্বান হেফাজতের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইশা‌তিয়াক সি‌দ্দিকী
হাটহাজারী প্র‌তি‌নি‌ধি

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনায় হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন হেফাজ‌তে ইসলাম বাংলা‌দেশের আমীর আল্লামা শাহ আহমদ শফী ও মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী।

মঙ্গলবার সংবাদ মাধ্যমে প্রেরিত পৃথক শোক বার্তায় এ ঘটনায় আহতদের সুচিকিৎসা নিশ্চিত করে স্থানীয় জেলা প্রশাসন ও জনপ্রতিনিধিদের দুর্ঘটনার শিকার ব্যক্তিদের সহায়তায় এগিয়ে আসার এবং সামর্থ অনুযায়ী সহযোগীতা নিয়ে নিহতদের পরিবারের পাশে দাঁড়ানোর আহবান জানান হেফাজতের কেন্দ্রীয় নেতৃদ্বয়।

আল্লামা আহমদ শফী ব‌লেন, ব্রাহ্মণবাড়িয়ার মর্মান্তিক দুর্ঘটনায় ১৬ জন নিহত হওয়ার খবর পাওয়া গে‌ছে।শরীয়‌তের প‌রিভাষায় নিহতরা শাহাদা‌তের মর্যাদা পা‌বে ইনশাআল্লাহ! আমি নিহতদের মাগফিরাত কামনা করছি ও তা‌দের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি!

তি‌নি আরো ব‌লেন, প্র‌তি‌টি দুর্ঘটনার পর আমি লক্ষ্য ক‌রে‌ছি, সং‌শ্লিষ্টরা তদন্তের আশ্বাস দি‌য়েই দা‌য়িত্ব আদায় ক‌রে থা‌কে। ফ‌লে অপরাধীরা পার পে‌য়ে যায়। আজ‌কের দুর্ঘটনায় যারাই অ‌ভিযুক্ত তা‌দের সবাই‌কে আই‌নের আওতায় এ‌নে‌ দৃষ্টান্তমূলক শা‌স্তির ব্যবস্থা করা হোক। এবং আহ‌তদের সরকা‌রি খর‌চে উন্নত চি‌কিৎসা সেবা নি‌শ্চিত করা হোক।

আমীরে হেফাজত আরো ব‌লেন, এক‌টি দে‌শের উন্ন‌তি নির্ভর ক‌রে ঐ দে‌শের যোগা‌যোগ ব্যবস্থার উন্ন‌তির উপর। আমি দীর্ঘ‌দিন ধ‌রে লক্ষ্য ক‌রে আস‌ছি, চালক ও দা‌য়িত্বশীল‌দের অবহেলায় কিছু‌দিন পর পর রেল দুর্ঘটনা ঘট‌ছে। ফ‌লে দে‌শের রেল যোগা‌যোগ ব্যবস্থা জনগ‌ণের আস্থা হারা‌চ্ছে। সং‌শ্লিষ্ট মন্ত্রণাল‌য়ের এ বিষ‌য়ে আরও ক‌ঠোর হ‌তে হ‌বে। দুর্নী‌তিবাজ ও লু‌টেরা‌দের শনাক্ত ক‌রে আই‌নের আওতায় আনা সম‌য়ের দাবী।

মঙ্গলবার পৃথক এক শোকবার্তায় আল্লামা বাবুনগরী বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনায় হতাহতের ঘটনায় আমি গভীর শোক ও দুঃখ প্রকাশ করছি। এ মর্মান্তিক দুর্ঘটনায় নিহতদের মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। সেই সঙ্গে আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি।

আল্লামা বাবুনগরী বলেন, ভাবতেও অবাক লাগে চালক কতটা উদাসীন আর বেখবর হলে দু'টা ট্রেন মুখোমুখি সংঘর্ষের মতো ভয়বহ ঘটনা ঘটতে পারে!

“যাত্রাপথে জনগণের নিরাপত্তা নিশ্চিত করা সরকারের দায়িত্ব ও কর্তব্য। প্রতিনিয়ত সড়ক দূর্ঘটনায় প্রাণহানির ঘটনা ঘটায় যোগাযোগ মাধ্যম হিসেবে রেল যাত্রা ছিল নিরাপদ, শান্তি ও আরামদায়ক। ট্রেনের যাত্রায় সকলের আস্থা ছিল। কিন্তু ক'দিন পর পর যেভাবে ট্রেন দূর্ঘটনার ঘটনা ঘটছে এতে করে মানুষ ট্রেন যাত্রার আগ্রহ হারিয়ে ফেলবে।তাই ট্রেন দূর্ঘটনা রোধে রেল মন্ত্রণালয় সংশ্লিষ্ট সকলেকে কার্যকরী পদক্ষেপ প্রহণ করতে হবে।” বললেন হেফাজত মহাসচিব।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ