শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


আবরারের গ্রামের বাড়ি যাচ্ছেন বুয়েট ভিসি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের গ্রামের বাড়ি কুষ্টিয়া যাচ্ছেন বুয়েটের উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. সাইফুল ইসলাম।

এর আগে, আবরার হত্যার দুদিন পর মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের তোপের মুখে তাদের বিভিন্ন দাবি মেনে নেয়ার ঘোষণা দেন ভিসি।

মঙ্গলবার প্রভোস্টদের সঙ্গে বৈঠক শেষে শিক্ষার্থী ও সাংবাদিকদের সঙ্গে কথা বলার জন্য কার্যালয়ের বাইরে আসেন ভিসি। এ সময়, ভিসি আবরার হত্যার ঘটনায় শিক্ষার্থীদের সব দাবির প্রতি নীতিগত সমর্থন জানিয়ে বলেন, ‘আমি তোমাদের সঙ্গে আছি।’

এদিকে, আবরার হত্যার প্রতিবাদে ক্যাম্পাসে মৌন মিছিল করেছে তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা। তারা আবরার হত্যার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন। তারা বলছেন, যে রাজনীতি শিক্ষার্থীদের উপকার না করে কেবল ক্ষতি করে সেই রাজনীতির দরকার নেই।

প্রসঙ্গত, ৬ অক্টোবর মধ্যরাতে বুয়েটের সাধারণ ছাত্র ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আবরারকে শেরেবাংলা হলের দ্বিতীয় তলা থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যায়। সোমবার সকাল সাড়ে ৬টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহতের বাবা মুহা. বরকত উল্লাহ ১৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত কয়েক জনকে অভিযুক্ত করে চকবাজার থানায় একটি হত্যা মামলা করেন। মামলায় ১০ জনকে গ্রেফতার দেখানো হয়।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ