বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৮ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচন নিয়ে ইসির নতুন নির্দেশনা ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার

ভারতকে ফেনী নদীর পানি দেয়ার কারণ জনালেন পররাষ্ট্র সচিব

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ফেনীর পানি পেলে দক্ষিণ ত্রিপুরার মানুষের পানির কষ্ট কম হয়। ভারতের এমন দাবি ও অনুরোধের প্রেক্ষিতে সম্পূর্ণ মানবিক কারণে পানি দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভারতকে পানি দেয়ার সিদ্ধান্ত সম্পূর্ণ মানবিক কারণে নেয়া হয়েছে বলে পররাষ্ট্র সচিব শহীদুল হক বিবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে এ কথা জানিয়েছেন।

শহীদুল হক বলেন, আমার মনে হয় মানবিক ইস্যুর সঙ্গে আর কোনও ইস্যুকে মেশানো কিছুতেই ঠিক নয়। দক্ষিণ ত্রিপুরা অঞ্চলে খাবার পানি নেই। সে কারণেই আমরা পানি দিয়েছি। যদি আমরা পানি না দিতাম, তা হলে কি কারবালার মতো হয়ে যেত না?

দুদেশের যৌথ নদী কমিশনের কথা উল্লেখ করে পররাষ্ট্র সচিব বলেন, যেহেতু দুদেশের যৌথ নদী কমিশন বা জেআরসি বিষয়টি নিয়ে ইতোমধ্যেই আলোচনা শুরু করেছে তাই তিস্তা নিয়েও আশাবাদী হওয়ার যথেষ্ট কারণ আছে। তা ছাড়া সব অভিন্ন নদী নিয়েই কাজ শুরু হয়েছে। যৌথ নদী কমিশন প্রায় ৬ বছর পর বৈঠকে বসেছে। আগামী বছর আবার বসবে।

ভারতের বিতর্কিত এনআরসি নিয়ে ঘটনাপ্রবাহ কোন দিকে গড়ায়, সে দিকেও বাংলাদেশ সতর্ক নজর রাখছে বলে জানান পররাষ্ট্র সচিব।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ