বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫


পটিয়ায় সওতুল কুরআন সংস্থার ইসলামি সম্মেলন সম্পন্ন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুহাম্মদ ইকরামুল হক
চট্টগ্রাম দক্ষিণজেলা প্রতিনিধি

আল জামিয়া আল ইসলামিয়া পটিয়ার প্রতিষ্ঠাতা আল্লামা শাহ মুফতি আজিজুল হক রহ.- এর ছেলে আল্লামা ইসমাঈল আজিজের রহ. স্মরণে সওতুল কুরআন সংস্থার ব্যবস্থানায় বিশাল ইসলামি মহাসম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার ৫ অক্টোবর পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় ময়দানে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

চট্টগ্রামের আল জামিয়া আল ইসলামিয়া পটিয়ার পরিচালক ও শায়খুল হাদীস হাকিমুল ইসলাম আল্লামা মুফতি আব্দুল হালিম বোখারি বলেছেন, আল্লাহর ওলীর দরবার বিমুখী ও সোহবত থেকে সরে দাঁড়ানোর ফলে উম্মাহর দূর্দিন শুরু হতে চলছে। আল্লামা মুফতি আজিজুল হক রহ. এর মতো কীর্তিমান ব্যক্তি ও আল্লাহর ওলীদের রুহানী ছায়া আমাদের উপর বর্ষিত হোক এই কামনা করে তিনি পথহারা মুসলিম উম্মাহকে খাঁটি আল্লাহর ওলীর সবক হাসিল করে নিজের জীবনকে মুল্যবান করার আহ্বান করেন।

আজ সর্বত্র অশান্তি বিরাজমান দূরীকরণ করার অন্যতম উপাদান উল্লেখ করে জামিয়া ইসলামিয়া পটিয়ার মুহাদ্দিস ইসলামি অর্থনীতিবিদ মাওলানা ওবায়দুল্লাহ হামযাহ বলেছেন, সামগ্রিক জীবনে কুরআন সুন্নাহর পদাঙ্ক অনুসরণ  করতে পারলে প্রীতিময় সুন্দর সমাজ গঠন হবে। মুসলিম উম্মাহ কুরআনের সাথে সু-সম্পর্ক করলে পরকালে অকল্পনীয় সুখ শান্তি অপেক্ষা করছেন। অতএব আমাদেরকে কুরআন এবং কুরআন ওয়ালাদের সাথে সুসম্পর্ক গড়ে তুলতে হবে।

জামিয়া ইসলামিয়া পটিয়ার শিক্ষক মাওলানা কাজী আখতার হোসাইন আনেয়ারী বলেছেন, বিমুখী নীতিকথা জাতিকে বার বার ভুল শিক্ষা দিচ্ছে এবং ভুল পথে পরিচালনা করে থাকে। কুরআন সুন্নাহর সহীহ জ্ঞান অর্জন থেকে বঞ্চিত হওয়ায় দেশব্যাপী মদ, জুয়া ক্যাসিনো ইত্যাদি নানা অপকর্ম দিনদিন বৃদ্ধি পাচ্ছে। সাঠক পথের সন্ধান লাভের জন্য মুসলিম উম্মাহকে কুরআন সুন্নাহর জ্ঞাণ অর্জন করে কুরআনের আওয়াজ ঘরে ঘরে পৌঁছে দেয়ার আহ্বান করেন।

সম্মেলনে জামিয়া ইসলামিয়া পটিয়ার প্রধান মুফতি ও মুহাদ্দিস ফকীহুদ্দীন আল্লামা মুফতি হাফেজ আহমদ উল্লাহর সভাপতিত্ব করেন।

মাওলানা বাকের আহমেদের সঞ্চালনায় সম্মেলনে বক্তৃতা করেন, আল জামিয়া আল ইসলামিয়া পটিয়ার মুহাদ্দিস আল্লামা মুফতি শামসুদ্দীন জিয়া, মাননীয় হুইপ সাংসদ আলহাজ্ব শামশুল হক চৌধুরী এম,পি, পটিয়া উপজেলা চেয়ারম্যান জনাব মোতাহেরুল ইসলাম চৌধুরী, পটিয়া পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশীদ, মাওলানা আমিনুল হক, মাওলানা হাফিজুর রহমান কুয়াকাটা, মাওলানা ফরিদ উদ্দীন আল মোবারক, মাওলানা কারী নুরুল্লাহ, আল্লামা ওবায়দুল্লাহ হামযাহ, মাওলানা কাজী আখতার হোসাইন আনোয়ারী ও মাওলানা কারী আহমদুল হক প্রমুখ।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ