171573

মেয়র আতিক মুসলিমদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে: মাওলানা হাসানাত আমিনী

আওয়ার ইসলাম: হিন্দু ধর্মাবলম্বীদের দুর্গাপূজায় ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলামের ঢোল বাজানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন খেলাফতে ইসলামী বাংলাদেশ’র আমির ও ইসলামী ঐক্যজোটের সিনিয়র ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী।

আজ রবিবার (৬ অক্টোবর) বিকেলে সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ নিন্দা জানান।

বিবৃতিতে মাওলানা আবুল হাসানাত আমিনী বলেন, মেয়র আতিক সম্প্রতি রাজধানীর একটি দুর্গাপূজা মন্ডপ পরিদর্শনে গিয়ে নিজের কাঁধে ঢোল ঝুলিয়ে বাজিয়েছেন। ‌‌তার ঢোল বাজানো দেখে আনন্দে নেচেছে নারী-পুরুষদের অনেকেই। আমরা মনে করি, একজন মুসলিম হিসেবে তার এ কাজ করা একদমই ঠিক হয়নি।

মেয়ক আতিক কুরআনের আদেশের প্রতি ধৃষ্টতা দেখিয়েছেন উল্লেখ করে তিনি বলেন, একদিকে তিনি পূজামন্ডপে গিয়ে পেশাদার বাজিয়ে শিল্পীর মত ঢোল বাজিয়ে দেশের সংখ্যাগরিষ্ট মুসলমানের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছেন। অন্যদিকে একজন মুসলিম হয়ে ভিন্নধর্ম্বাবলম্বীদের পূজা উৎসবে এ ধরনের পাপ কাজ করে কুরআনের আদেশের প্রতি ধৃষ্টতা দেখিয়েছেন। আমরা তার ইসলামবিরোধী এই কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি সারা দেশের মুফতিদের উদ্দেশ্যে বলেন, মেয়র আতিক মহা শক্তিমান আল্লাহ ও চির অভিশপ্ত শয়তানকে এক সাথে খুশি রাখার কৌশল অবলম্বন করছে। সে নামায পড়তে যায়, আবার পূজা মন্ডপেকে গিয়ে ঢোলও বাজায়। এ ধরনের দ্বিমুখি মেয়র নগরবাসী অতীতে দেখেনি। আশা করি, আপনারা (মুফতীগণ) মুসলিম নামধারী মেয়র আতিকের সাম্প্রতিক কর্মকান্ডের ব্যাপারে কুরআন-হাদিসের দৃষ্টিতে সঠিক ফতোয়া দিয়ে মুসলিম জাতির ঈমান-আক্বিদা সংরক্ষণে ভূমিকা পালন করবেন।

মাওলানা হাসানাত সরকারের উদ্দেশ্যে বলেন, অবিলম্বে আতিকুল ইসলামকে মেয়র পদ থেকে অব্যহতি দান করুন এবং আগামী সিটি নির্বাচনে তাকে মনোনয়ন দেবেন না।

আরএম/

ad

পাঠকের মতামত

Comments are closed.