শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


ইমরান খানকে 'রাসুল সা.-এর সঙ্গে তুলনা' করায় বিপাকে মুফতি মেনক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম:প্রখ্যাত মুসলিম শিক্ষাবিদ, ইসলাম প্রচারক ও জিম্বাবুয়ের গ্র্যান্ড মুফতি ইসমাইল ইবনে মুসা মেঙ্ক (মুফতি মেঙ্ক) পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে নবি মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সঙ্গে তুলনা করায় সমালোচনার মুখে পড়েছেন।

গত ফেব্রুয়ারিতে পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরের বালাকোটে বিমান হামলা চালানোর সময় পাকিস্তান বাহিনীর হাতে বন্দী পাইলট অভিনন্দনকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্তে ইমরান খানের প্রশংসা করতে গিয়ে মুফতি মেঙ্ক বলেন, পাকিস্তানী প্রধানমন্ত্রী ইমরান খান যা করছেন তা নবি মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামেরই কাজ। এটি হযরত মুহাম্মদ মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম পুরো উম্মাহর নেতা হিসাবে করতেন।’

পরে মুফতি মেঙ্কের ওই বক্তব্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়।  বিভিন্ন মহলে তার এ বক্তব্য নিয়ে পক্ষে-বিপক্ষে বিতর্ক শুরু হয়েছে।

এক পাকিস্তানি ফোরামের পক্ষ থেকে বলা হয়, মানবজাতির মধ্যে আর কারও সাথে হজরত মুহাম্মদ সা. এর তুলনা করা যায় না। হজরত মুহাম্মদ সা. কে একজন রাজনীতিবিদের সাথে তুলনা করা অযৌক্তিক। আমরা ইমরান খানের কাজকে সম্মান করি তবে ইমরান খানের আমলকে নবি মুহাম্মদ সা. এর সাথে তুলনা করা ঠিক নয়।

আরেকজন বলেন, ইমরান খানের জীবনের দিকে যদি আমরা ফিরে তাকাই তবে এটি স্পষ্টতই আজকে তার যে অবস্থা সে চিত্রের প্রতিফলন ঘটায় না। আমরা তার পূর্বের জীবনে প্রচুর কেলেঙ্কারী দেখেছি। এই কারণেই সারা বিশ্বের মানুষ মুফতি মেঙ্কের মন্তব্যকে নিন্দার চোখে দেখছেন।

তবে মুফতি মেঙ্কের ভক্তরা দাবি করছেন, ওই ভিডিওতে মুফতি মেনক নবী মুহাম্মদ সাল্লাল্লাহু আলািইহি ওয়া সাল্লামের সঙ্গে ইমরান খানের তুলনা করে কিছুেই বলেননি। শুধুমাত্র ইমরান খান হজরত মুহাম্মদ সা. এর পথ অনুসরণ করছেন-এ কথা বোঝাতে চেয়েছেন।

এদিকে মুফতি মেঙ্ক তার বক্তব্যে কী বোঝাতে চেয়েছিল তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় এখনও বিতর্ক চলছে।ভক্তরা এখনও তার কাছে তার সাম্প্রতিক ভাষণে কী বোঝাতে চেয়েছিলেন সে সম্পর্কে একটি বিবৃতির প্রতীক্ষায় রয়েছে।

https://www.dailymotion.com/video/x7m2nh4

-এটি/আরএম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ