170723

হিউম্যান সাপোর্ট সোসাইটির সার্বিক সহযোগিতায় লেখকদের সেমিনার অনুষ্ঠিত

আওয়ার ইসলাম: মানবিক সাহায্য সংগঠন হিউম্যান সাপোর্ট সোসাইটির সার্বিক সহযোগিতায় ‘ভার্চুয়াল দু‌নিয়ায় মননশীল প্রজন্ম গঠনে লেখক‌দের ভূ‌মিকা’ শীর্ষক একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) রাজধানীর মুহাম্মাদপুরস্থ লালমাটিয়া কবি জসিম উদ্দিন সাহিত্য-সংস্কৃতি কেন্দ্রের হলরুমে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

কুরআনে কারীমের তেলাওয়াতের পরে কবি জসিম উদ্দিন সাহিত্য-সংস্কৃতি কেন্দ্রের পরিচালক ও হিউম্যান সাপোর্ট সোসাইটির কো-ফাউন্ডার হাবিবুল্লাহ মারুফ স্বাগত বক্তব্য প্রদানের মাধ্যমে অনুষ্ঠানের মূল পর্বের সূচনা করেন।

সমাজসেবক মাহবুব মুকুল, হিউম্যান সাপোর্ট সোসাইটির কো-ফাউন্ডার জাকারিয়া আল ফারুকী প্রমুখ সেমিনারে বক্তব্য রাখেন।

সেমিনারে অন্যান্যদের মধ্যে আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের কন্ট্রিবিউটর বেলায়েত হুসাইন, তরুণ ও লেখক আব্দুর রহিম প্রমুখ লেখকরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, হিউম্যান সাপোর্ট সোসাইটি একটি জাতীয় মানবিক সাহায্য সংগঠন। আজ থেকে মাত্র দুই বছর আগে এর প্রতিষ্ঠা হলেও সৃজনশীল কাজের মাধ্যমে ইতিমধ্যেই সংগঠনটি জাতীয় অঙ্গনে ব্যপক সাড়া ফেলতে সক্ষম হয়েছে।

মূলত নিজ দেশ থেকে বিতাড়িত হয়ে বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গা জনগোষ্ঠীকে বিভিন্ন ত্রাণসামগ্রী বিতরণের মাধ্যমে হিউম্যান সাপোর্ট সোসাইটির আত্মপ্রকাশ ঘটে। পরবর্তী সময়ে যুব মজলিসের ব্যানারে কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে পাঁচ সদস্যের চিকিৎসকের একটি টিম নিয়ে তারা একটি ফ্রি মেডিক্যাল ক্যাম্পের আয়োজন করে এবং রোহিঙ্গাদের মাঝে ফ্রিতে অষুধ বিতরণ করে।

এরই ফলশ্রুতিতে সংগঠনটি ব্যাপক প্রশংসিত হয়। তাছাড়া, খুব শিগগির তারা কয়েকটি রিক্সা কিনে ভাড়ায় রিক্সা চালানো দরিদ্র চালকদের মাঝেও বিতরণ করবে বলে সিদ্ধান্ত নিয়েছে। এক যুবককে তারা একটি ফার্মেসি করে দেয়ারও চিন্তাভাবনা করছে বলে জানিয়েছে হিউম্যান সাপোর্ট সোসাইটির কো-ফাউন্ডার জাকারিয়া আল ফারুকী।

তিনি জানান, আজকের (শুক্রবারের) এই অনুষ্ঠানও হিউম্যান সাপোর্ট সোসাইটির একটি যুগোপযোগী উদ্যোগ। আমাদের সংগঠন আরো অনেক বড় হবে এবং নানাবিধ সামাজিক কর্মকাণ্ডে অবদান রেখে অসহায় মানবতার পাশে দাঁড়িয়ে দেশ, মাটি ও মানুষের সেবা করবে এটাই আমাদের লক্ষ্য ইনশাআল্লাহ!

আরএম/

ad

পাঠকের মতামত

Comments are closed.