বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

এবার কাশ্মীরে সমাবেশের ডাক ইমরানের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বিশ্বের কাছে ‘বার্তা পৌঁছে’ দিতে এবং ভারত শাসিত কাশ্মীরি জনগণের প্রতি ‘সংহতি’ জানাতে নিজের দেশের কাশ্মীরে ‘সমাবেশ’ করার ঘোষণা দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

বুধবার নিজের টুইটারে ইমরান খান জানান, আগামী ১৩ সেপ্টেম্বর পাকিস্তান শাসিত কাশ্মীরের রাজধানী মুজাফফরবাদে তিনি বড় একটা জলসা (সমাবেশ) করবেন।

ইমরান লিখেছেন, ‘শুক্রবার মুজাফফরবাদে আমি বড় একটি জলসা করতে যাচ্ছি। ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে চলমান অবরোধের ব্যাপারে বিশ্বের কাছে বার্তা পৌঁছে দিতে চাই। দেখাতে চাই পাকিস্তান কাশ্মীরিদের সঙ্গে আছে।’

গত ৫ আগস্ট ক্ষমতাসীন বিজেপি ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বিলোপ করার ঘোষণা দেয়। জম্মু-কাশ্মীর রাজ্যকে দুই টুকরো করে লাদাখকে বের করে তৈরি করা হয়েছে নতুন এক কেন্দ্রশাসিত অঞ্চলে। অর্থাৎ জম্মু-কাশ্মীরের পূর্ণাঙ্গ রাজ্যের মর্যাদা থাকছে না। এখন থেকে তার পরিচিতি হবে কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে। তবে তার বিধানসভা থাকবে। দুই কেন্দ্রশাসিত অঞ্চল পরিচালিত করবেন দুই লেফটেন্যান্ট গভর্নর।

বিজেপি সরকারের এই সিদ্ধান্ত মানতে পারছে না সেখানকার জনগণ। প্রতিবাদ জানাচ্ছে পাকিস্তানও। ইস্যুটি নিয়ে দুই দেশের মধ্যে চরম টানাপোড়েন চলছে।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ