169142

নৈরাজ্য দমনে পুলিশের প্রশংসা করলেন প্রধানমন্ত্রী

আওয়ার ইসলাম: দক্ষতার সঙ্গে সন্ত্রাস-জঙ্গিবাদ দমনে ভূমিকা রাখায় পুলিশ বাহিনীকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বুধবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্টের অধীন অনুমোদনপ্রাপ্ত কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের আনুষ্ঠানিক উদ্বোধন করে একথা বলেন তিনি।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, পুলিশ বাহিনীকে ধন্যবাদ জানাবো তারা এদেশে সন্ত্রাস-জঙ্গিবাদ দমনে দক্ষতার পরিচয় দিয়েছে। সাথে সাথে গোয়েন্দা বাহিনীর অন্যান্য সংস্থাও বলিষ্ঠ ভূমিকা রেখেছে। অত্যন্ত দক্ষতার সাথে তারা তাদের দায়িত্ব পালন করেছেন। প্রত্যেকটা ধর্মের ধর্মীয় অনুষ্ঠান, সেই সাথে পহেলা বৈশাখ ছাড়াও বিভিন্ন অনুষ্ঠান হয় সেসব জায়গায় আইনশৃঙ্খলা বাহিনী বিশেষ করে পুলিশ বাহিনী অত্যন্ত দক্ষতার সাথে শান্তি নিরাপত্তা নিশ্চিত করে। সুষ্ঠুভাবে প্রতিটি অনুষ্ঠান পরিচালিত হয় তার ব্যবস্থা তারা করে। তাদের কিন্তু অনেক ত্যাগ স্বীকার করতে হয় বলেন সরকারপ্রধান।

তিনি আরও বলেন, পুলিশ বাহিনী যাতে আরো দক্ষতা অর্জন করতে পারে সেদিকে লক্ষ্য রেখেই বিভিন্ন পদক্ষেপ নেয়া হচ্ছে এবং আধুনিক শিক্ষার ব্যবস্থা নেয়া হচ্ছে। সন্ত্রাস-জঙ্গিবাদ এটা শুধু বাংলাদেশে নয় সারা বিশ্বব্যাপী এটা একটা বিরাট সমস্যা। তবে এতটুকু বলতে চাই, আমাদের দেশে পরপর যে ঘটনা ঘটেছে, যেমন রাজধানীর গুলশানে হলি আর্টিজানের ঘটনা, কিশোরগঞ্জে ঈদের দিনে শোলাকিয়ার ঘটনায় এ ধরনের ঘটনায় সবার আগেই ছুটে গিয়েছে পুলিশবাহিনীর সদস্যরা। তারা জীবনও দিয়েছেন, আত্মহুতি দিয়েছেন যোগ করেন প্রধানমন্ত্রী।

-এএ

ad

পাঠকের মতামত

Comments are closed.