মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


সারাদেশে কমেছে ডেঙ্গুর প্রকোপ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তির সংখ্যা যেমন কমছে, তেমনি কমছে হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যাও। সেপ্টেম্বর মাসকে চিকিৎসকরা ‘ডেঙ্গুর পিক টাইম’ বললেও আগস্টের তুলনায় এ মাসে ডেঙ্গু রোগীর সংখ্যা কম।

স্বাস্থ্য অধিদপ্তর বলছে, পরিস্থিতি পুরো নিয়ন্ত্রণে আসেনি। তাই পুরোপুরি আশঙ্কামুক্তও হওয়া যাচ্ছে না। বর্তমান পরিস্থিতিকে ‘মাঝারি নিয়ন্ত্রণ’ হিসেবেই দেখছেন স্বাস্থ্য অধিদপ্তর-সংশ্লিষ্টরা।

সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সারাদেশের সরকারি ও বেসরকারি হাসপাতালগুলোতে ৭১৬ জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। ঠিক এক মাস আগে গত ৯ আগস্ট এই সংখ্যাটি ছিল ২ হাজার দুই জন।

চলতি বছরের শুরু থেকে গতকাল সোমবার পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৭৭ হাজার ২৩০ জন। আর চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৭৩ হাজার ৯৪২ জন। এ পর্যন্ত ৯৬ শতাংশ মানুষ চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছে।

এদিকে মশাবাহিত বিভিন্ন সংক্রামক রোগ নিয়ন্ত্রণের অভিজ্ঞতা জানতে সিঙ্গাপুরে গেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। সফরে দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান এবং প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শরীফ আহমেদ মেয়রের সঙ্গী হয়েছেন।

অপরদিকে এডিস নিয়ন্ত্রণে আগামী ১৫ সেপ্টেম্বর থেকে আবারও চিরুনি অভিযান শুরু করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুর রহমান।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ