শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


আল্লামা ইউসুফ মুতালার ইন্তেকালে মাওলানা নুরুল ইসলামের শোক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বৃটেনের বিশিষ্ট আলেম শাইখুল হাদিস আল্লামা শাইখ জাকারিয়া রহ. এর অন্যতম খলিফা ও বৃটেনের বেরি দারুল উলুম মাদরাসার প্রতিষ্ঠতা মুহতামিম ও শাইখুল হাদিস আল্লামা ইউসুফ মুতালার ইন্তেকাল করেছেন।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের সেক্রেটারি জেনারেল ও খিলগাঁও আল জামিয়াতুল ইসলামিয়া মাখজানুল উলুমের মুহতামিম ও শাইখুল হাদিস আল্লামা নুরুল ইসলাম।

সোমবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, বৃটেনের হাজার হাজার উলামায়ে কেরামের উস্তাদ আল্লামা ইউসুফ মুতালার ইন্তেকালে বৃটেনের মুসলিম কমিউনিটির অপুরনীয় ক্ষতি হলো। তার ইন্তেকালে মুসলমানরা তাদের একজন গুরুত্যপুর্ন অভিভাবককে হারালো যা পূরণ হওয়ার নয়।

আল্লামা নুরুল ইসলাম তার রুহের মাগফিরাত ও তার দরজাত বুলন্দ হওয়ার জন্য বিশেষ দোয়া করেন এবং মরহুমের শোকাহত পরিবার ও ছাত্র, ভক্তদের প্রতি গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেন।

উল্লেখ্য, মাওলানা ইউসুফ মুতালা রহ.  যুক্তরাজ্যের একজন খ্যাতনামা আলেম ছিলেন।  শায়খুল হাদিস মাওলানা যাকারিয়া রহ. এর খলিফা ছিলেন। বৃটেনের ইসলামি শিক্ষা প্রচার প্রসারে দার অবদান সবচেয়ে বেশি।

যুক্তরাজ্যের ব্ল্যাকবার্নে  বসবাস করতেন মাওলানা ইউসুফ মুতালা রহ.।  নববি ইলম, তাকওয়া ও নৈতিকতার এক নিখুঁত মিশ্রণ ছিলো তার মাঝে। মানুষজনকে আমি এটাও বলতে শুনেছি তিনি সাহাবাদের এক জলন্ত প্রতিচ্ছবি ছিলেন।

-এএ/আরএম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ