শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


'মহাসমাবেশে ২০০০ দুর্নীতিবাজের তালিকা প্রকাশ করা হবে'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলাদেশ ইসলামী ঐক্যজোট-এর চেয়ারম্যান আলহাজ মিছবাহুর রহমান চৌধুরী প্রধানমন্ত্রীর দুর্নীতির বিরুদ্ধে জিরাে টলারেন্স নীতির প্রতি পূর্ণ সমর্থন করে বলেছেন, দলের পক্ষ থেকে সােহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করে ২০০০ দুর্নীতিবাজের নামের তালিকা প্রকাশ করা হবে।

তিনি সরকারের সকল ইতিবাচক উন্নয়নের প্রতি দৃঢ় সমর্থন ব্যক্ত করে বলেন, দুর্নীতিবাজ, কালােবাজারি, ব্যাংক লুটেরা এ যুগান্তকারী উন্নয়নককে ম্লান করে দিচ্ছে। দেশের টাকা লুট করে সুইস ব্যাংকে টাকার পাহাড় জমিয়েছে। মালয়েশিয়া, কানাডা, মরিশাস ও পানামায় দেশের বিপুল অংকের টাকা পাচার করে বাড়িঘর, ব্যবসাবাণিজ্য করেছে।

শনিবার (৭ সেপ্টেম্বর) দলের মতিঝিলের চেয়ারম্যান কার্যালয়ে বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় ও নীতিনির্ধারক কমিটির যৌথ সভায় মিজবাহুর রহমান চৌধুরী সভাপতির বক্তব্যে এ কথা বলেন।

চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরী দেশের বর্তমান প্রেক্ষাপট তুরে ধরে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ বিশ্ব দরবারে সম্মানের সাথে মাথা তুলে দাঁড়িয়েছে। মানুষের মাথাপিছু আয় বেড়েছে। শিক্ষা, স্বাস্থ্য, খাদ্যে দেশ বিস্ময়কর উন্নতি করেছে। তবে মানুষের মধ্যে ব্যাপক বৈষম্য সৃষ্টি হয়েছে।

তিনি পুঁজিবাদকে মানুষ ও মানবতার শত্রু আখ্যায়িত করে সম্পদের সুষম বন্টনের মাধ্যমে বৈষম্য কমিয়ে আনার আহ্বান জানান।

তিনি আরও বলেন, জামায়াতে ইসলামী ও তার মিত্ররা এখনও সরকার ও দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। তবে আওয়ামী লীগের কিছু নেতা জামায়াতি অর্থের কারণে এদেরকে আড়াল করে যাচ্ছে।

আগামী ৫ অক্টোবর ঢাকায় সংবাদ সম্মেলন, ৩০ নভেম্বর সােহরাওয়ার্দী উদ্যানে জনসমাবেশের কর্মসূচি ঘােষণা করে বলেন, জনসমাবেশ থেকে ২০০০ দুর্নীতিবাজের নামের তালিকা প্রকাশ করা হবে। জাতির পিতা বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উদ্যাপনে বিভিন্ন কর্মসূচি ৫ অক্টোবর সাংবাদিক সম্মেলন থেকে ঘােষণা করা হবে।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান, মাওলানা রুহুল আমিন খান উজানী, মহাসচিব মাওলানা মনিরুজ্জামান রব্বানী, অতিরিক্ত মহাসচিব ড. অধ্যাপক সাজ্জাদ, অধ্যাপক মাসুম মােল্লা, মাওলানা আবু হানিফ, মাওলানা মােশারফ হােসাইন মাহমুদ, মাওলানা বােরহান উদ্দিন আজিজী, মাওলানা সালামত উল্লাহ প্রমুখ নেতৃবৃন্দ।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ