168656

জমকালো আয়োজনে নবরবীর সংগীত সন্ধ্যা সম্পন্ন

মাহমুদুল হাসান


ময়মনসিংহের অন্যতম ইসলামী সংস্কৃতির অঙ্গণে অনন্য নাম নবরবি। ৫ সেপ্টেম্বর (বৃহস্পতিবার)
ক’জন প্রতিশ্রুতিশীল শিল্পীদের বরণ উপলক্ষ্যে নবরবি সাংস্কৃতিক ফোরামের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে সংগীত সন্ধ্যা।

মুফতি মাহবুবুল্লাহর সভাপতিত্বে ও ওয়ালিউল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুফতি মুহিব্বুল্লাহ,আমীর ইবনে আহমাদ,আলহাজ্ব শহীদুল ইসলাম,ক্বারী আবু সালেহ মুহাম্মাদ মুসা, কবি ও গীতিকার সাইফ সিরাজ,মাওলনা মাহমুদুল হক সিদ্দিক,মাওলানা মাহমুদুল হাসান জুনাইদ,মাওলানা মানাযির আহসান খান তাবশীর প্রমুখ।

সংগীত সন্ধ্যায় উবায়দুল্লাহ সাদী,মাহফুজুর রহমান,আফিফুল হক তানভীর, আলামিন বাপ্পি, ফয়সাল আহমেদ তমাল প্রমুখদেরকে বরণ করা হয়।

পবিত্র কোরানের তিলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয় বাদ আসর। অল্প কিছুক্ষণের মধ্যেই প্যান্ডেল কানায় কানায় পূর্ণ হয়ে যায়। অর্ধ শতাধিক শ্রোতা দাঁড়িয়ে থেকেও অনুষ্ঠান উপভোগ করতে দেখা যায়।

বাদ মাগরিব। নাশীদ প্রেমিরা বসে যান নিজ নিজ আসনে। কোরআন তিলাওয়াতের মাধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব। নবরবি পরিবারের শিল্পীদের পরিবেশনা তন্ময় হয়ে শুনতে থাকেন উপস্থিত জনতা। অতিথি শিল্পী আবু উবায়দার কন্ঠে উর্দু নাশীদ শুনেও মুগ্ধ হন দর্শক শ্রোতা।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সাংস্কৃতিক বিল্পবের জন্য প্রয়োজন রাজনৈতিক বিল্পব। তরুনদের প্রতিভা বিকাশ এবং শুদ্ধ সংস্কৃতির পথে এগিয়ে নিতে আমাদের সকলের ঐক্যবদ্ধভাবে কাজ করা উচিৎ।

অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন ইউসুফ বিন মুনির, আমির হামজা, শাদমান ইবনে শহীদ, আব্দুল হাকিম নাহিদসহ নব রবি পরিবারের শিল্পীরা।

পরিশেষে রাত ১১ টায় আমির ইবনে আহমাদ এর দোয়া মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

আরএম/

ad

পাঠকের মতামত

Comments are closed.