শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৪ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


শিক্ষা অধিদপ্তর ঘেরাও করে ৪ দফা দাবিতে আলটিমেটাম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম:  চার দফা দাবিতে প্রাথমিক শিক্ষা অধিপ্তর ঘেরাও করেছে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম প্রহরীরা।

রোববার সকালে ঘেরাওয়ের পর অধিদপ্তরের মহাপরিচালক দাবি পূরণের আশ্বাস দিলে একমাসের আলটিমেটাম দিয়ে ঘটনাস্থল ত্যাগ করেন তারা।

তাদের চার দফা দাবি হচ্ছে- পদটি রাজস্ব খাতে অন্তর্ভুক্ত করা, আইনানুগ কর্মঘণ্টা নির্ধারণ করা, বেতন বৈষম্য নিরসন করা এবং সাপ্তাহিক ছুটির ব্যবস্থা করা। বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্মচারী কল্যাণ সমিতির ব্যানারে সারা দেশ থেকে দপ্তরি কাম প্রহরীরা এসে ঢাকায় জমায়েত হন।

আন্দোলকারীরা জানান, ২০১৩ সালে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রায় ৩৭ হাজার দপ্তরি কাম প্রহরী নিয়োগ দেয়া হয়। আমরা দিনে দাপ্তরিক কাজ করে রাতে পাহারা দিচ্ছি। ২৪ ঘণ্টা দায়িত্ব পালন করেও আমরা ন্যায্য বেতন-ভাতা পাই না।

প্রায় দুই ঘণ্টা ধরে আন্দোলন চলার পর সেখানে উপস্থিত হন অধিদপ্তরের মহাপরিচালক এ এফ এম মঞ্জুর কাদির। এ সময় তিনি জানান, দপ্তরি কাম প্রহরী পদ তৈরি করতে জনপ্রশাসন মন্ত্রণালয়কে চিঠি দেয়া হয়েছে। সেখান থেকে অনুমোদিত হয়ে আসলে তা অর্থ মন্ত্রণালয়ে পাঠানো হবে। আপনাদের দাবি ধাপে ধাপে বাস্তবায়িত হবে।

আন্দোলন ছেড়ে সবাইকে কর্মস্থলে যাওয়ার আহ্বান জানান তিনি। পরে প্রাথমিক বিদ্যালয় কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি সাধন কান্ত বাড়ই বলেন, এক মাসের মধ্যে দাবি পূরণ না হলে লাগাতর আন্দোলন এবং অধিপ্ততর ঘেরাও করা হবে। সংগঠনটির সাধারণ সম্পাদক নাছির উদ্দিন মোল্লাও একই ধরনের ঘোষণা দেন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ