শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

ট্রেনের ছাদে ভ্রমণ ঠেকাতে কমলাপুর স্টেশনে অভিযান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ট্রেনের ছাদে ভ্রমণ ঠেকাতে অভিযান শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে। আজ রবিবার (১ সেপ্টেম্বর) রাজধানীর কমলাপুর স্টেশনে প্রথম দিনের অভিযান শুরু হয়।

অভিযানকালে বেশ কয়েকজনকে ছাদ থেকে নামিয়ে আটক করা হয়। এ ছাড়া ছাদে যাত্রী ওঠার প্রবণতা রয়েছে এমন স্টেশনে অভিযান শুরু করে টাস্কফোর্স।

রেলওয়ে সূত্র জানায়, এখন থেকে ট্রেনের ছাদে ভ্রমণে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হয়েছে। রেলওয়ে নিরাপত্তা বাহিনীর প্রধান পরিদর্শক মো. শহীদ উল্লাহ বলেন, ছাদে বা বাম্পারে অবৈধ ভ্রমণের ক্ষেত্রে আমরা আগে থেকেই দণ্ডনীয় অপরাধ বলে আসছি। এবার কর্তৃপক্ষের নির্দেশে কঠোরভাবে বিষয়টি দমন করা হচ্ছে।

কমলাপুর রেলওয়ে স্টেশন ব্যবস্থাপক আমিনুল হক জুয়েল বলেন, সকাল থেকে চার সদস্যের একটি টিম প্রতিটি ট্রেন ছাড়ার সময় নজরদারি করছে। কিছু যাত্রী নিজেদের ইচ্ছায় অনেকটা শখ থেকে ছাদে উঠে পড়েন। কর্তৃপক্ষ এবার এ বিষয়ে কঠোর হতে নির্দেশনা দেওয়ায় আর কাউকে ছাদে নেওয়া হচ্ছে না। রেলওয়ে আইন ১৮৯০ অনুযায়ী কোনো মানুষের দ্বারা যদি রেলের ক্ষতি হয় তাহলে তার এক বছরের কারাদণ্ড কিংবা অর্থদণ্ডের ব্যবস্থা রয়েছে।

রেলের মহাব্যবস্থাপক (পশ্চিমাঞ্চল) মো হারুনুর রশীদ বলেন, রেলের পশ্চিমাঞ্চলে ১৫টি টাস্কফোর্স টিম ছাদে ভ্রমণবিরোধী অভিযান চালাচ্ছে। ছাদে বেশি উঠার প্রবণতা দেখা যায় পশ্চিমাঞ্চলের এমন ১২টি স্টেশনে চলছে কড়া নজরদারি। একইভাবে রেলের পূর্বাঞ্চলেও বিশেষ অভিযান চালাবে টাস্কফোর্স।

রেলওয়ের পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক নাসির উদ্দিন আহমেদ বলেন, 'এখন থেকে কেউই কোনো ট্রেনের ছাদে উঠতে পারবেন না। ট্রেনের ছাদে ভ্রমণে এবার জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হয়েছে।'

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ