শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


পুরনো কর্মঘণ্টায় ফিরে যেতে চান ইবি কর্মকর্তারা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কর্মকর্তারা পুরনো কর্মঘণ্টায় ফিরে যেতে চান। তারা সপ্তাহে দু'দিন একাডেমিক ছুটির পরিবর্তে একদিনের ছুটি চান।

একই সঙ্গে একাডেমিক এবং প্রশাসনিক কার্যক্রমের সময়সীমা সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৪টার পরিবর্তে পূর্বের ন্যায় সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত করার দাবি জানিয়েছেন।

মঙ্গলবার (২৭ আগস্ট) সমিতির সাধারণ সভা থেকে এ দাবি জানান সমিতির নেতৃবৃন্দ। এ ছাড়া সভায় সর্বসম্মতিক্রমে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে আরও দাবি জানিয়েছেন কর্মকর্তা সমিতি।

এগুলো হলো- অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ন্যায় উপ-রেজিস্ট্রার ও সমমান কর্মকর্তাদের প্রারম্ভিক বেতন স্কেল চতুর্থ গ্রেডে ৫০ হাজার এবং সহকারী রেজিস্ট্রার ও সমমানের কর্মকর্তাদের জন্য ষষ্ঠ গ্রেডে ৩৫ হাজার ৫০০ টাকায় উন্নীত করা। চাকরি থেকে অবসরের বয়সসীমা ৬০ থেকে বাড়িয়ে পূর্বের ন্যায় ৬২ বছরে পুনর্বহাল করা।

জানা গেছে, আগামী ৩১ আগস্ট বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটে তাদের পূর্ব নির্ধারিত এ সব দাবি বাস্তবায়ন না হলে ২ সেপ্টেম্বর থেকে লাগাতার আন্দোলন ও কর্মবিরতি পালনের ঘোষণা দিয়েছেন তারা।

দীর্ঘদিন ধরেই কর্মকর্তারা তাদের এ সব দাবি আদায়ের জন্য আন্দোলন করে আসছেন। সর্বশেষ ২৬ জুন প্রশাসনের আশ্বাসে তারা তাদের আন্দোলন স্থগিত করেন।

কর্মকর্তা সমিতির সভাপতি শামসুল ইসলাম জোহা এ বিষয়ে বলেন, প্রশাসনের আশ্বাসে আমরা আন্দোলন স্থগিত রেখেছিলাম। এ সিন্ডিকেটে আমাদের দাবি বাস্তবায়ন না হলে আমরা লাগাতার কর্মবিরতিসহ কঠোর কর্মসূচিতে যাব।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ