শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


‘সরকারের অবহেলার কারণেই চকবাজারের দুর্ঘটনা ঘটেছে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: খেলাফত মজলিসের আমির মাওলানা মুহাম্মদ ইসহাক বলেছেন, বর্তমান ক্ষমতাসীন জালেম সরকারের অবহেলার কারণেই চকবাজারের দুর্ঘটনা ঘটেছে।

আর এ দুর্ঘটনাটি চকবাজারে অবস্থিত অতিরিক্ত রসায়নিক দ্রব্যের গুদাম-কারখানা কারণেই ঘটেছে। তাই অবিলম্বে চকবাজারসহ সকল আবাসিক এলাকা থেকে রসায়নিক দ্রব্যের গুদাম-কারখানা অপসারণ করতে হবে এবং ঢাকা শহরসহ সারাদেশের শহরগুলোকে বসবাসের উপযোগী করে গড়ে তুলতে হবে।

আজ শুক্রবার (২২ ফেব্রুয়ারি) শুক্রবার বিকেলে রাজধানীর মাহবুব আলী ইনস্টিটিউটে বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের নির্ধারিত সহযোগী সদস্যদের নিয়ে দুইদিনব্যাপী কর্মশালার সমাপনী অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গতকাল রাজধানীর চকবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় গভীর শোক প্রকাশ করে মাওলানা ইসহাক বলেন, অপরিকল্পিত নগরায়নের কারণেই এই অগ্নিকাণ্ডের মতো ঘটনা ঘটেছে।

যেখানে শতাধিক মানুষের প্রাণহানির ঘটনা ঘটেছে। যা আমাদের জন্য অত্যন্ত বেদনাদায়ক। সরকার এর দায় এড়াতে পারেনা। এর সুষ্ঠ তদন্তের মাধ্যমে কারণ উদঘাটন করে সরকারকে প্রয়োজনীয় ব্যাবস্থা নিতে হবে।

ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি ইলিয়াস আহমদ এর সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল মনুসুরুল আলম মনসুর এর পরিচালনায় দুইদিনব্যাপী এই কর্মশালায় অংশ নিয়ে বিভিন্ন বিষয়ে আলোচনা পেশ করেন, সংগঠনের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও খেলাফত মজলিসের সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন, এডভোকেট মুহাম্মাদ জাহাঙ্গীর হোসাইন।

শেখ গোলাম আসগর, সাবেক কেন্দ্রীয় সভাপতি ও খেলাফত মজলিসের দপ্তর সম্পাদক অধ্যাপক মুহাম্মদ আবদুল জলিল, সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা রুহুল আমীন সাদী, প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, মাওলানা মুহাম্মদ আজিজুল হক, খেলাফত মজলিসের কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক অধ্যাপক মুহাম্মদ আব্দুল হালিম, মাওলানা একেএম জিয়াউল হক শামীম।

উপস্থিত ছিলেন কেন্দ্রীয় প্রশিক্ষণ ও বায়তুলমাল সম্পাদক মুহাম্মদ মনির হোসাইন, প্রকাশনা ও স্কুল কার্যক্রম সম্পাদক মুহাম্মদ শাহীন,অফিস ও প্রচার সম্পাদক বিলাল আহমদ চৌধুরী,কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণ সভাপতি মুহাম্মদ তাইফুর রহমান প্রমুখ।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ