মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


জামায়াত আমিরের পদত্যাগের গুঞ্জন!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমদ পদত্যাগ করেছেন বলে গুঞ্জন উঠেছে। অবশ্য নেতারা জানিয়েছে ভিন্ন কথা।

সম্প্রতি দল থেকে সহকারী সেক্রেটারি জেনারেল ব্যারিস্টার আব্দুর রাজ্জাক পদত্যাগ করেন। এছাড়া দলীয় শৃঙ্খলা না মানার অভিযোগে সাবেক ছাত্র শিবির নেতা মজিবর রহমান মনজুকে বহিস্কার করা হয় দল থেকে।

এর মধ্যেই খবর ছড়ালো জামায়াতের বর্তমান আমির মকবুল আহমদ পদত্যাগ করেছেন।

তবে এ বিষয়ে জামায়াতে ইসলামীর পল্টন থানার শুরা সদস্য সুলতান উদ্দিন মিডিয়াকে জানান, এ ধরনের কোনো সিদ্ধান্ত হয়নি। কে বা কারা আমিরের পদত্যাগের গুজব ছড়িয়ে দিয়েছে।

তবে তিনি জানান, বর্তমান আমির মকবুল আহমদ দীর্ঘদিন ধরে খুব অসুস্থ। তিনি কয়েকবার স্ট্রোক করেছেন। দলের দায়িত্বপালন তার পক্ষে সম্ভব না। সেজন্য তিনি দলকে জানিয়ে দিয়েছেন এক বছর পরে তার মেয়াদ শেষ হলে তিনি আর এ পদের জন্য প্রতিদ্বন্দ্বীতা করবেন না।

নেতাদের দাবি এসব কারণেই হয়তো তাকে নিয়ে পদত্যাগের গুঞ্জন হতে পারে।

উল্লেখ্য, আগামী ডিসেম্বরে মকবুল আহমদের মেয়াদ শেষ হচ্ছে। এরপর ২০২০ সালে নতুন আমির নির্বাচন হবে। প্রতি তিন বছর পর পর আমির নির্বাচন করা হয় দলটির।

১৯৬২ সালে জামায়াতে ইসলামীতে যোগদান করেন মকবুল আহমদ। ১৯৬৬ সালে জামায়াতের রোকন (সদস্য) হন। ১৯৬৭ সাল থেকে ১৯৬৮ সাল পর্যন্ত তিনি ফেনী শহর আমিরের দায়িত্ব পালন করেন এবং ১৯৬৮ সাল থেকে ১৯৭০ সাল পর্যন্ত মহকুমা আমিরের দায়িত্ব পালন করেন। ১৯৭০ সালের শেষ দিকে তিনি বৃহত্তর নোয়াখালী জিলা আমিরের দায়িত্ব পালন করেন।

২০১০ সালের জুনে দলের তৎকালীন আমির মতিউর রহমান নিজামী গ্রেফতার হওয়ার পর থেকে মকবুল আহমাদ ভারপ্রাপ্ত আমিরের দায়িত্ব পালন করেন। ২০১৬ সালের ১৭ অক্টোবর তিনি বাংলাদেশ জামায়াতে ইসলামীর তৃতীয় আমির হিসেবে নির্বাচিত হয়েছেন।

আরআর


সম্পর্কিত খবর