বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


কবি আল মাহমুদের মাগফিরাতে খেলাফত মজলিসের দোয়া মাহফিল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুর কাদের বলেছেন, কবি আল-মাহমদ তার মানোত্তীর্ণ সাহিত্য কর্মের মাধ্যমে আমাদের বাংলা সাহিত্যকে সমৃদ্ধ করে গেছেন। তিনি কবিতার মাধ্যমে মানুষের মায়া-মমতা ও প্রকৃতির সৌন্দর্যের হৃদয়গ্রাহী ছবি একেছেন। তার সাহিত্যকর্ম বাংলা সাহিত্যের অমূল্য সম্পদ।

আজ রোববার (১৭ ফেব্রয়ারি) বিকাল ৫টায় বিজয়নগরস্থ মজলিস মিলনায়তনে খেলাফত মজলিস ঢাকা মহানগরী সভাপতি শেখ গোলাম আসগরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা আজীজুল হকের পরিচালনায় অনুষ্ঠিত দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের নায়েবে আমীর আবদুল্লাহ ফরিদ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ড. মোস্তাফিজুর রহমান ফয়সল।

মাওলানা তোফাজ্জল হোসেন মিয়াজী, অধ্যাপক মোঃ আবদুল জলিল, অধ্যাপক কে এম আলম, মুক্তিযোদ্ধা ফয়জুল ইসলাম, মাওলানা আবদুল হক আমিনী, ঢাকা মহানগরীর যুগ্ম সম্পাদক তাওহিদুল ইসলাম তুহিন, আবুল হোসাইন, মুফতি আজীজুল হক, হাজী হারুনুর রশীদ, মাওলানা ফারুক আহমদ ভূঁইয়া, এম এ সালাম প্রমুখ।

দোয়া মাহফিলে দলটির মহাসচিব মহাসচিব ড. আহমদ আবদুর কাদের আরো বলেন, কবি আল মাহমুদ একজন বিশ্বমানের কবি ছিলেন। তিনি ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধা ছিলেন। তারপরেও তাকে রাষ্ট্রীয়ভাবে তাকে যথাযথ মূল্যায়ন করা হয়নি। এর কারণ তিনি আদর্শিক বাঁক পরিবর্তন করে ইসলামী আদর্শকে মনেপ্রাণে ধারণ করেছিলেন।

তিনি ছিলেন বিশ্বাসী কবি। আদর্শিক কারণে এ ধরণের অবমূল্যায়ন খুবই দু:খজনন। আধুনিক বাংলা সাহিত্যের প্রধান কবি, বিশ্বাসের কবি আল মাহমুদের রুহের মাগফিরাত কামনায় আয়োজিত এক দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আলোচনা শেষে মরহুম কবি আল মাহমুদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া-মুনাজাত পরিচালনা করেন মাওলানা আহমদ আলী কাসেমী।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ