শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


‘কাদিয়ানীরা পৃথক ধর্ম হিসেবে স্পষ্ট হলে তাদের আর কেউ বাধা দেবে না’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগরীর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী ইসলাম ও মহানবী সা. এর দুশমন কাদিয়ানী সম্প্রদায়ের পঞ্চগড়ের ইজতেমা বন্ধ করায় প্রশাসনের সকলকে অভিনন্দন জানিয়েছেন।

আজ এক বিবৃতিতে মাওলানা হামিদী কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করার দাবি জানিয়ে বলেন, আল্লাহ তায়ালা পবিত্র কুরআনে সুস্পষ্টভাবে বলে দিয়েছেন, হযরত মুহাম্মাদুর রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম খাতামান্নাবিয়্যীন (অর্থ সর্বশেষ নবী)। তার পরে পৃথিবীতে আর কোন নবীর আগমন ঘটবে না। কাদিয়ানী সম্প্রদায় হযরত মুহাম্মদ সা. কে সর্বশেষ নবী হিসেবে বিশ্বাস না করে পবিত্র কুরআনকে অস্বীকার করেছে।

হযরত মুহাম্মাদ সা. কে সর্বশেষ নবী বিশ্বাস না করলে কেউ মুসলমান থাকতে পারে না। তাই বিশ্বের ওলামায়ে কেরাম সর্বসম্মতিক্রমে কাদিয়ানীদের অমুসলিম বা কাফের হিসেবে ফতোয়া দিয়েছেন।

তিনি বলেন, ওআইসির ফেকাহ কমিটির সিদ্ধান্তের আলোকে অনেক মুসলিম রাষ্ট্রে কাদিয়ানীদের অমুসলিম ঘোষণা করেছে। সৌদি আরব কাদিয়ানীদের জন্য পবিত্র হজ নিষিদ্ধ করেছে। বাংলাদেশেও কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করে একটি পৃথক সম্প্রদায় হিসেবে তালিকাভুক্ত করতে হবে।

যাতে মুসলমান পরিচয় দিয়ে কাদিয়ানীরা জাতিকে বিভ্রান্ত করে ঈমান হরণ করতে না পারে। কাদিয়ানীরা পৃথক ধর্ম হিসেবে স্পষ্ট হলে সংখ্যালঘু সম্প্রদায়ের মত কাদিয়ানীরাও এদেশে বসবাস এবং তাদের ধর্মীয় অনুষ্ঠান করবে। কোন মুসলমান বাধা দিবে না।

মাওলানা হামিদী বলেন, মুসলমান পরিচয় দিয়ে ইসলামী পরিভাষা নামায, রোজা, হজ, যাকাত, মসজিদ, মাহফিল, ইজতেমা, জলসা ইত্যাদি শব্দ ব্যবহার করে এদেশে যখনই কাদিয়ানী সম্প্রদায় কোনো অনুষ্ঠান করবে তখনই উত্তেজনা দেখা দিবে। মুসলমানদের ঈমান রক্ষায় ভন্ড নবীর দাবীদার কাদিয়ানীদের প্রতিহত করবে।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ