শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


কাগজের পাতায় ইজতেমার বয়ান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইবরাহিম খলিল সাকিব; ইজতেমা থেকে

প্রতিবারের মতো এবারও বিশ্ব ইজতেমা কেন্দ্রিক প্রিন্ট পত্রিকা ‘দৈনিক বিশ্ব ইজতেমা’ প্রকাশ হচ্ছে। হাঁটিহাঁটি পা পা করে প্রকাশনাটি এবার পঞ্চম বছরে পদার্পণ করেছে। ২০১৫ সালে ১২ জন উদীয়মান তরুণ লেখকের প্রচেষ্টায় শুরু হয়েছিল দৈনিক বিশ্ব ইজতেমা।

কাগজটির সম্পাদক জাকারিয়া মাহমুদ বলেন, আমরা শুরুতে ৮০ জনের একটি লেখকটিম নিয়ে পত্রিকাটি শুরু করি। তখন ইজতেমাকেন্দ্রিক আরো কয়েকটি পত্রিকা ছিল। তাদের পরিচিতি ছিল বেশ। সে সময় আমরা মজবুত হিম্মত নিয়ে ‘জাতীয় তাকমিল পরিষদ বাংলাদেশ’ এর উদ্যোগে পত্রিকাটি বের করি।

ধারাবাহিক এ প্রকাশনার বিষয়ে তিনি বলেন, আমরা পাঠকদের চাহিদার কথা মাথায় রেখেই পত্রিকাটি প্রকাশ করছি আলহামদুলিল্লাহ। পাঠকও একে আপন করে নিয়েছেন।

দৈনিক বিশ্ব ইজতেমা মুসল্লিদের ইজতেমার ম্যাপ থেকেও বেশি উপকার দিচ্ছে বলে দাবি করেন তিনি।

সালমান সাইদ নামে এক চিল্লার সাথীর সাথে কথা বলে জানা যায়, দৈনিক বিশ্ব ইজতেমা’য় বয়ানগুলো খুব সুন্দরভাবে পাওয়া যায়। এ জন্য বহু মানুষ এটি সংগ্রহ করেন।

পত্রিকাটি এখন দেশের মানুষের পাশাপাশি ভারত পাকিস্তানসহ আরববিশ্বেও বিভিন্ন মাধ্যমে চলে যাচ্ছে বলে জানান বার্তাসম্পাদক হাবীবুল্লাহ সিরাজ।

চলমান (২০১৯) ইজতেমায় পত্রিকাটি আরো সৃজনশীল হয়ে উঠেছে। ঝরঝরে লেখা আর হেদায়াতি বয়ানের খুঁটিনাটি তথ্যসমৃদ্ধ পত্রিকাটি ইজতেমায় আসা বহু মানুষ হাতে তুলে নিচ্ছেন আগ্রহের সঙ্গে।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ