শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

চট্টগ্রাম বইমেলায় বিক্রেতাবিহীন স্টল ঘিরে উৎসুক বই প্রেমীরা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

জুনায়েদ হাবীব,চট্টগ্রাম থেকে>

চট্টগ্রামে উদ্বোধন হয়েছে অমর একুশে বইমেলা। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ব্যাব্হাপনায় আয়োজিত এই বই মেলা গত ১০ ফেব্রুয়ারি গতকাল সোমবার দুপুর ২টায় উদ্বোধন করেন চসিক মেয়র আ.জ.ম নাসির উদ্দীন ও তথ্যমন্ত্রী হাসান মাহমুদ।

১৯ দিন ব্যাপী এই মেলা শুরু হচ্ছে প্রতিদিন দুপুর ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত। এতে ঢাকা সহ চট্টগ্রামের ১১০টি প্রকাশনীর স্টল রয়েছে। বইমেলা শুরু হওয়ার ৩দিন অতিবাহিত হলেও এখনো বইপ্রেমীদের আনাগোনা ও খুব কম চোখে পড়ছে মেলা প্রাঙ্গণ জুড়ে।

তবে মেলার একটু সামনেই বিদ্যানন্দ প্রকাশনী নামের বিক্রেতাবিহীন একটি স্টল চোখ কাড়ছে মেলায় আগতদের। ৪৭টি বইয়ের সমারোহে ছোট্ট এ স্টলটি। এ স্টলটির টেবিলে রাখা হয়েছে একটি বাক্স যা ক্রেতারা বই কিনে রাখার জন্য ব্যাবহারিত।

তার পাশেই রয়েছে ১টি মূল্য পরিষদের রশিদ। মেলায় আগতদের এ স্টলটিকে ঘিরে কৌতুহলের শেষ নেই বিদ্যানন্দ প্রকাশনীর সেচ্ছাসেবক মুহাম্মদ জামাল উদ্দীন আওয়ার ইসলামকে বলেন মুলত এ স্টলটির বই বিক্রয়ের অর্থ দিয়ে আমরা গরীব ও অসহায় মানুষদের বিতরণের জন্য এই উদ্যেগ নেওয়া।

আর স্টলটির এমন ভিন্নধর্মী নিয়ম মানুষের মধ্যে সততার জন্ম দেওয়া। মেলায় ঘুরতে আসা তারিন সুলতানা নামের এক তরুণী প্রতিবেদককে বলেন মেলায় প্রতিবছরই আসা হয় তবে এবারের আয়োজন খুব সুন্দর হলেও চাহিদা সম্পন্ন বই তেমন পাওয়া যাচ্ছেনা।

আর অনেক প্রকাশনী এখনো কিছু বই আনেনি।ফারুক আজাদ নামের এক লেখক আওয়ার ইসলামকে বলেন মেলায় অনেক বই এসেছে তবে এখনো প্রথমদিক তাই জনসমাগম লক্ষ্য করার মতো নয়। আশা করছি ২/৩দিন পর বইপ্রেমীদের মিলন মেলা হবে।এদিকে মেলাকে ঘিরে রয়েছে কঠোর নিরাপত্তা ব্যাবস্হা।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ