শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


গণমানুষের কাছে সেবা পৌঁছে দেয়ার আহ্বান: আইজিপি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সমাজের সব শ্রেণির মানুষের কাছে সেবা পৌঁছে দিতে পুলিশ সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন পুলিশ বাহিনীর মহাপরিদর্শক (আইজিপি) ড. জাবেদ পাটোয়ারী।

পুলিশ সদস্যদের উদ্দেশে তিনি বলেন, ‘কোনো অবস্থাতেই কোনো নিরীহ মানুষকে হয়রানি করা যাবে না।

আজ বুধবার (৬ ফেব্রুয়ারি) রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে ‘পুলিশ সপ্তাহ ২০১৯ উপলক্ষে পুলিশের বিভিন্ন ইউনিটের মধ্যে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে একথা বলেন তিনি।

ড. জাবেদ বলেন, উন্নয়নে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। এর মাধ্যমে গণমানুষের ভাগ্যের পরিবর্তন করাটাই মুক্তিযুদ্ধের চেতনা।

পুলিশের কাছে মানুষের প্রত্যাশা অনেক। মানুষ পুলিশের কাছে নিরাপত্তা চায়, সেবা চায়। স্থিতিশীল পরিবেশ চায়।

তিনি আরও বলেন, আপনাদের (পুলিশ সসদস্যদের) গণমুখী হতে হবে।

মাদক ও অবৈধ অস্ত্র হাত ধরাধরি করে থাকে। যেখানে মাদক আছে, সেখানে অবৈধ অস্ত্রও আছে। পুলিশের যে সব ইউনিট মাদক উদ্ধারে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছে, সেসব ইউনিটি অস্ত্র উদ্ধারেও প্রথম, দ্বিতীয় হয়েছে।

এতে বোঝা যায়, মাদক ও অস্ত্র হাত ধরাধরি করে থাকে। আমরা যদি এই সমাজ থেকে মাদক নির্মূল না করতে পারি, অবৈধ অস্ত্রমুক্ত করতে না পারি, তাহলে সার্থক সমাজ তৈরি করা যাবে না।’

আইজিপি বলেন, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সনীতি গ্রহণ করে আমরা যুদ্ধ ঘোষণা করেছি। ২০১৮ সালে এক লাখ ১২ হাজার মাদক সংক্রান্ত মামলায় ১ লাখ ৫০ হাজার আসামিকে গ্রেফতার করা হয়েছে।

এ সময় আনুমানিক ১ হাজার ৬৩৯ কোটি ৭০ লাখ টাকার মাদক উদ্ধার করা হয়েছে। তাই কঠোরভাবে মাদক নির্মূল অভিযান অব্যাহত রাখতে পুলিশি তৎপরতা আরও বৃদ্ধি করতে হবে।

-আরএইচ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ