শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


হাটহাজারীতে ‘ছড়া পড়ি’ বইয়ের মোড়ক উন্মোচন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইশতিয়াক সিদ্দিকী, হাটহাজারী প্রতিনিধি

মুহাম্মাদ এমদাদুল্লাহ রচিত শিশুতোষ ছড়াগ্রন্থ ‘ছড়া পড়ি’র আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন হয়েছে।

৪ ফেব্রুয়ারি বেলা ২ টায় হাটহাজারী পৌরসভাস্থ বাংলা বাড়ি মিলনায়তনে বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ইসলামী রেনেসাঁর পরিচালক মুফতী হারুন ইযহার চৌধুরী, বিশিষ্ট গবেষক মাওলানা মুহাম্মাদ গোলাম রব্বানী ইসলামাবাদী, বাংলাবাড়ি পরিচালক ইশতিয়াক সিদ্দিকী, আলী আজম, সাঈদ হোসাইন, মুফতী সাইফুল ইসলাম, আরিফ মুসতাহসান, ইবরাহীম ফুয়াদ, হাফিজ মুহাম্মাদ ও হাফেজ এমদাদুল্লাহ প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন লেখক, সাহিত্যিক, রিপোর্টার ও সাংবাদিকসহ অন্যান্য মিডিয়াকর্মীবৃন্দ।

হাবীব আনওয়ারের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে বক্তারা বলেন, ছড়া পড়ি শিশুসাহিত্যের একটি চমৎকার বই। বাচ্চাদের জন্য অত্যন্ত উপযোগী গ্রন্থ। এই শিশুসাহিত্যের জায়গাটি গবেষণার জন্য একটি গুরুত্বপূর্ণ জায়গা। শিশুরা যেভাবে গড়ে উঠবে দেশের ভবিষ্যতও ঠিক তেমনই হবে।

সুতরাং শিশুদেরকে নিয়ে প্রচুর গবেষণা করা দরকার। আর এই কাজটি ছড়াকার মুহাম্মাদ এমদাদুল্লাহ তার প্রথম বই ছড়া পড়িতে খুব চমৎকারভাবে আঞ্জাম দিয়েছে।

অনুষ্ঠান পরিচালক কাজী হামদুল্লাহ জানান, সাহিত্যপ্রেমী লেখক-সাহিত্যিক ও পাঠকদের এক মিলনমেলায় পরিণত হয়েছিল উক্ত অনুষ্ঠান। বইমেলার মাসে যেন বইয়েরই উৎসব ছড়িয়ে পড়েছিল অনুষ্ঠানে।

ছড়া পড়ি প্রকাশ করেছে প্রবচন। একুশে বইমেলার দ্বীপজ পাবলিকেশন্স (স্টল: ১০২, লিটলম্যাগ চত্বর) সহ সারাদেশের বিভিন্ন বুকশপে পাওয়া যাবে। সাথে সাথে অনলাইনে রকমারি ডটকম থেকে কিংবা সরাসরি প্রবচন থেকেও পাঠকরা সহজে পেয়ে যাবেন এই ছড়াগ্রন্থটি।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ