বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


সোমালিয়ায় গাড়ি বোমা হামলায় নিহত ১১

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম: সোমালিয়ার রাজধানী মোগাদিসুর একটি শপিং মলে এক গাড়ি বোমা বিস্ফোরণে অন্তত ১১ জন নিহত হয়। আহত হয় আরো বেশ কয়েকজন।

আজ সোমবার (৪ ফেব্রুয়ারি) স্থানীয় পুলিশের বরাতে বার্তা সংস্থা রয়টার্স জানায়, আল-শাবাব মোগাদিসুর হামারাওয়েন জেলার ব্যস্ত দোকান ও রেস্তোরাঁয় এ হামলা চালায়।

পুলিশ কর্মকর্তা মুহাম্মদ হুসেইন বার্তা সংস্থা রয়টার্সকে বলে, মোগাদিসু শপিং মলের সামনে গাড়ি বোমা বিস্ফোরণে ১১ জনের মত বেসামরিক প্রাণ হারিয়েছে। আরও বেশ কয়েকজন আহত হয়েছে। হতাহতের সংখ্যা বাড়তে পারে বলেও জানায় পলিশ।

প্রত্যক্ষদর্শীদের বরাতে জানা যায়, ৪টি গাড়িকে জ্বলন্ত অবস্থায় ও একটি রেস্তোরাঁ সম্পূর্ণরূপে ধ্বংস হতে দেখেছেন তাদের অনেকেই। সোমালিয়ার মোগাদিসু ও অন্যান্য স্থানে প্রায়শই আল-শাবাব হামলা চালায়।

সোমালিয়ার বাহিরে আল-শাবাবের সদস্যরা স্বাধীনতার জন্য লড়াই করছে বলে জানা যায়। তারা প্রায় হামলা চালায় বিশেষ কয়েকটি এলাকায়। বিশেষ করে কেনিয়াতে হামলা চালায় যাতে তারা সেনা প্রত্যাহারের জন্য চাপ সৃষ্টি করতে পারে, যেখানে শান্তিরক্ষা মিশনের বাহিনী আফ্রিকায় শান্তি রক্ষার্থে কেন্দ্রীয় সরকারকে সাহায্য করতে।

গত মাসে কেনিয়ার রাজধানী নাইরোবিতে তার সর্বশেষ একটি অফিস ও হোটেল কমপ্লেক্সে আত্মঘাতি ও বন্দুক হামলায় ২১ জন নিহত হয়েছিল বলেও জানা যায়। রয়টার্স, ডেইলি পাকিস্তান।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ