বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৮ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচন নিয়ে ইসির নতুন নির্দেশনা ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার

রিজার্ভের অর্থ তিন বছরের মধ্যে ফেরতের আশা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের ফেডারেল রিজার্ভ থেকে বাংলাদেশের রিজার্ভের চুরি যাওয়া অর্থ আগামী তিন বছরের মধ্যে ফেরত আসবে বলে আশা করছে কেন্দ্রীয় ব্যাংক।

নিউ ইয়র্কে ফিলিপিন্সের রিজল ব্যাংকের বিরুদ্ধে মামলার বিষয়ে জানাতে এক সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের আইনজীবী আজমালুল হোসেন কিউসি জানান, মামলা নিষ্পত্তি করতে আনুমানিক তিন বছর সময় লাগবে।

গত ৩১ জানুয়ারি সাউদার্ন ডিস্ট্রিক্ট কোর্ট অব নিউইয়র্কের কোর্টে এ মামলা করা হয়। ১০৩ পৃষ্ঠার মামলায় ১৫ জন ব্যক্তি, সাতটি প্রতিষ্ঠান এবং ২৫ জন অজ্ঞাতনামা ব্যক্তিকে বিবাদী করা হয়েছে।

আজ রোববার বাংলাদেশ ব্যাংকে এ বিষয়ে সংবাদ সম্মেলন করেন আজমালুল। এসময় বাংলাদেশ ফিনান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) প্রধান আবু হেনা মুহাম্মদ রাজী হাসান, বিএফআইইউর পরামর্শক দেবপ্রসাধ দেবনাথ, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মুহাম্মদ সিরাজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ