শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


পাঁচ বিভাগের ১০১ উপজেলায় ভোট ১০ মার্চ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: নির্বাচন কমিশন (ইসি) পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল রোববার (৩ ফেব্রুয়ারি) ঘোষণা করবে।

ইসির কমিশন সভা শেষে এ তফসিল ঘোষণা করা হবে। পাঁচ ধাপে অনুষ্ঠিতব্য এ নির্বাচনের প্রথম ধাপে চার বিভাগের ১৫ জেলার শতাধিক উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

আগামী ১০ মার্চ প্রধম ধাপের নির্বাচন করতে চূড়ান্ত প্রস্তুতি নিয়েছে কমিশন। ইসি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে গণমাধ্যমকে।

আজ শনিবার এ ব্যাপারে ইসি সচিব হেলালুদ্দীন আহেমদ বলেন, ‘রোববার ইসির কমিশন সভা শেষে উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। আর এই ক্ষেত্রে প্রথম ধাপে পাঁচ বিভাগের শতাধিক উপজেলায় নির্বাচন করার জন্য কমিশনে প্রস্তাবনা পাঠানো হচ্ছে। কমিশন অনুমোদন দিলেই চূড়ান্ত করা হবে।’

ইসি সচিব আরো বলেন, ‘প্রথম ধাপের তফসিলের সময় বাকি চার ধাপের নির্বাচনের তারিখ জানিয়ে দেওয়া হবে। তবে প্রত্যেক ধাপের জন্য আলাদা করে ৪০ থেকে ৪৫ দিন সময় হাতে রেখে তফসিল ঘোষণা করা হবে।’

৫টি বিভাগের ১৪ জেলায় প্রথম দফায় ভোট
রংপুর বিভাগ
রংপুর বিভাগের মধ্যে পঞ্চগড় জেলার পঞ্চগড় সদর, আটোয়ারি, বোদা, দেবীগঞ্জ ও তেঁতুলিয়া । দিনাজপুর সদর, জেলার বীরগঞ্জ, কাহারোল, বিরল, বোচাগঞ্জ, খানসামা, চিরিরবন্দর, পার্বতীপুর, ফুলবাড়ী, নবাবগঞ্জ, বিরামপুর, হাকিমপুর ও ঘোড়াঘাট।

নীলফামারী জেলার নীলফামারি সদর, ডোমার, ডিমলা, জলঢাকা, সৈয়দপুর ও কিশোরগঞ্জ।কুড়িগ্রাম জেলার কুড়িগ্রাম সদর, ভুরুঙ্গমারী, ফুলবাড়ী, উলিপুর, নাগেশ্বরী, রাজারহাট, রাজিবপুর, চিলমারী ও রৌমারী।

সিলেট বিভাগ
সিলেট বিভাগের সুনামগঞ্জ জেলার সুনামগঞ্জ সদর, ছাতক, দোয়ারা বাজার, জামালগঞ্জ, শাল্লা, ধর্মপাশা, বিশ্বম্ভরপুর, তাহিরপুর ও জগন্নাথপুর। হবিগঞ্জ জেলার হবিগঞ্জ সদর, বাহুবল, মাধবপুর, চুনারঘাট, নবীগঞ্জ, আজমিরীগঞ্জ, বানিয়াচং ও লাখাই।

রাজশাহী বিভাগ
রাজশাহী বিভাগের, সিরাজগঞ্জ জেলার সিরাজগঞ্জ সদর, বেলকুচি চৌহালী কাজিপুর, রায়গঞ্জ, মাহজাদপুর, তাড়াশ উল্লাপাড়া। জয়পুরহাট জেলার জয়পুরহাট সদর, পাঁচবিবি, আক্কেলপুর, কালায় খেতলাল।

চট্টগ্রাম বিভাগ
চট্টগ্রাম বিভাগের রাঙ্গামাটি জেলার রাঙ্গামাটি সদর, বাঘায়ছড়ি, লংগদু, নানিয়ারচর, বরকল, জুড়াছড়ি, কাউয়াখালী, কাপ্তাই, রাজাস্থলী, বিলাযছড়ি। বান্দারবান জেলার বান্দারবান সদর, রোয়াংছড়ি, রুমা, থানচি, লামা, আলকিদম, নাইক্ষ্যংছড়ি ।

খাগড়াছড়ি জেলার খাগড়াছড়ি সদর, মহালছড়ি, পানছড়ি, মাটিরাঙ্গা, রামগড়, মানিকছড়ি, লক্ষীছড়ি, দীঘিনালা। কক্সবাজার জেলার চকরিয়া।

ময়মনসিংহ বিভাগ
ময়মনসিংহ বিভাগের জামালপুর জেলার, জামালপুর সদর, সরিষাবাড়ী, মেলান্দহ, ইসলামপুর, বকশীগঞ্জ, দেওয়ানগঞ্জ ও মাদারগঞ্জ। নেত্রকোনা জেলার, নেত্রকোনা বারহাট্টা, দুর্গাপুর, খালিয়াজুরী, কলমাকান্দা, কেন্দুয়া, মদন, মোহনগঞ্জ, পূর্বধলা।

-এটি


সম্পর্কিত খবর