মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


‘আলেম ওলামার তত্ত্বাবধানেই ধর্মীয় কার্যক্রম সম্পন্ন করতে হবে'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুহাম্মদ ইকরামুল হক, চট্টগ্রাম দক্ষিণজেলা প্রতিনিধি

চট্টগ্রাম জামিয়া দারুল হেদায়া মাদানীনগরের প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা মুফতি আজিজুল হক আল মাদানী বলেছেন, কুরআন হাদীসের জ্ঞানশূন্য সমাজ আলিম ওলামার পরামর্শ ও সরাসরি সম্পৃক্ততা না থাকলে বিপদগ্রস্ত হবে।

তিনি বলেন, সহীহ কুরআন ও হাদীসের জ্ঞানী না হওয়ার পরও ধর্মীয় বিষয়ে নিজে পারদর্শী মনে করে যেমন মুর্খতা, ব্যক্তিগত স্বার্থ হাসিলে হক্কানী রব্বানী আলিম ওলামার বিরুদ্ধাচার করা তেমন অজ্ঞতা। সমাজে এখন একশ্রেণির লোক দেখা যাচ্ছে যারা স্কুল কলেজ পড়ুয়া, তবে বাংলা বই ইত্যাদি পড়ে নিজেকে আলিম দাবি করে চলছে এবং সব বিষয়ে ফয়সালা দিতে এগিয়ে আসছে এদের সামাজিকভাবে বয়কট করুন।

১ ফেব্রুয়ারি জুমাবার মাদরাসার পরিচালক মাওলানা হাফেজ তাহের আজিজীর সভাপতিত্বে মুরাদাবাদ আজিজিয়া মাদরাসার দুইদিন ব্যাপী বার্ষিক ইসলামী সম্মেলনের বিশেষ অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

বর্তমান তাবলীগের চলমান পরিস্থিতি উল্লেখ করে মাওলানা মাদানী আরো বলেন, বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রণালয়, ধর্মমন্ত্রণালয় ও তাবলীগি সাথীদের যৌথ আলোচনার ফলে আগের পরিস্থিতির চেয়ে বর্তমান পরিস্থিতি অনেক ভালো। তবে যারা ধর্মপ্রচারের নামে ধর্মের শিকড় কওমি মাদরাসার ছাত্রদের গায়ে হাত তুলেছে এটা অত্যন্ত দুঃখজনক। পরে তিনি সর্বস্তরের তৌহিদীজনতা ও আলেম ওলামাদের আগামী তাবলিগী ইজতেমায় অংশগ্রহণের জন্য আহ্বান করেন

মাদরাসার শিক্ষক মাওলানা আজিজুল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, আল জামিয়া আল ইমলামিয়া পটিয়ার পরিচালক আল্লামা মুফতি আব্দুল হালিম বোখারী, মাওলানা শামসুদ্দীন জিয়া, মাওলানা মুফতি জসিমুদ্দীন, মাওলানা আব্দুল হাকিম চন্দনাইশী, মাওলানা লোকমান হাকিম, মাওলানা মোস্তফা নুরী, মাওলানা ঈমাম জাফর, মাওলানা আখতার হোসাইন, মাওলানা হাবিবুল ওয়াহেদ, মাওলানা কারী নুরুল্লাহ, মাওলানা আব্দুর রহিম, মাওলানা আব্দুল আলীম, মাওলানা মফজল আহমদ, মাওলানা হাসান মুরাবাদাবাদী ও মাওলানা ফরিদ উদ্দীন মাসউদ প্রমুখ।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ