137580

যুক্তরাষ্ট্র বাংলাদেশের কাছে অস্ত্র-সরঞ্জাম বিক্রি করতে চায়

আওয়ার ইসলাম: বাংলাদেশের কাছে অস্ত্র-সরঞ্জাম বিক্রির আগ্রহ দেখিয়েছে যুক্তরাষ্ট্র।

আজ বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেনের কাছে এই আগ্রহ ব্যক্ত করলে মন্ত্রী ইতিবাচক মনোভাব প্রকাশ করে বলেন, ‘এই বিষয়ে আলোচনা হতে পারে।’

পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব নেয়ার পর ড. এ. কে. আব্দুল মোমেনের সঙ্গে বৃহস্পতিবার বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ে প্রথমবারের মতো সাক্ষাৎ করেন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।

বৈঠক শেষে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার গণমাধ্যমকর্মীদের বলেন, দুই দেশের সম্পর্ক কীভাবে আরও শক্তিশালী করা যায়, তা নিয়ে আলোচনা করেছি। বিশেষ করে, সুশাসন, গণতন্ত্র, অর্থনৈতিক সহযোগিতা, অস্ত্র-সরঞ্জাম (মিলিটারি পারচেজ) কেনা এবং ইন্দো-প্যাসিফিক কৌশল নিয়ে আলোচনা করেছি।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন বৈঠক প্রসঙ্গে বলেন, আমাদের মধ্যে ইতিবাচক আলোচন হয়েছে। সুশাসন, গণতন্ত্র, অর্থনৈতিক সহযোগিতা, অস্ত্র-সরঞ্জাম কেনা এবং ইন্দো-প্যাসিফিক কৌশল নিয়ে আলোচনা করেছি।

অস্ত্র-সরঞ্জাম (মিলিটারি পারচেজ) কেনা নিয়ে কী আলোচনা হয়েছে জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্র চায় যে আমরা তাদের থেকেও অস্ত্র-সরঞ্জাম কিনি। আমি বলেছি যে ঠিক আছে, এ বিষয়ে আলোচনা হতে পারে।

-এটি

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *