২০১৯-০১-২৭

শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯

ইন্টারনেট প্যাকেজ নিয়ে বিটিআরসির নতুন নির্দেশনা

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: মোবাইল অপারেটরদের দেয়া ডেটা বা ভয়েস অফার ও প্যাকেজের মেয়াদ এখন থেকে ন্যূনতম ৩ দিন করার নির্দেশ দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন( বিটিআরসি)।

বিভিন্ন প্যাকেজ বা অফার গ্রাহকবান্ধব করতে আজ রোববার বিটিআরসি এই নির্দেশনা দেয়।

মোবাইল ফোন অপারেটরগুলো বর্তমানে কয়েক ঘণ্টা থেকে শুরু করে মাসব্যাপী অফার দেয়। নির্দিষ্ট সময়ের মধ্যে ডেটা বা ভয়েসের মিনিট শেষ না হলে তা বাতিল হয়ে যায়।

মোবাইল ফোন অপারেটরদের দেওয়া নির্দেশনায় আরো বলা হয়, আগামী ১ ফেব্রুয়ারি থেকে এই নির্দেশনা কার্যকর করতে হবে।কার্যকরের পর এক মাস বিষয়টি পর্যালোচনা করবে কমিশন। তারপর সেই বিষয়ে পরবর্তী নির্দেশনা দেবার কথাও সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে বিটিআরসি।

নতুন নির্দেশনায় বলা হয়েছে, কোন প্যাকেজ বা ডেটার মেয়াদ শেষ হবার পর সেটিতে ‘পে পার ইউজ’ এর মাধ্যমে গ্রাহক সর্বোচ্চ পাঁচ টাকার ডেটা ব্যবহারের সুযোগ পাবেন। আর সেটি শেষ হয়ে গেলে কোন প্যাকেজ কেনা ছাড়া ইন্টারনেট ব্যবহার করতে পারবেন না গ্রাহকরা।

এর বাইরে অফার বা প্যাকেজের অটো-রিনিউয়াল সুবিধা রাখা হয়েছে। ফলে কোনো একটি অফারের মেয়াদ শেষ হওয়ার পর স্বয়ংক্রিয়ভাবেই তা নবায়ন হয়ে যাবে। এক্ষেত্রে ব্যালেন্স থাকতে হবে এবং গ্রাহক যদি সেটি বন্ধ করে না দেন।

আর যদি গ্রাহক এটি বন্ধ করে দেন তবে সে ক্ষেত্রে তিনি ‘পে অ্যাজ ইউ গো’ সুবিধায় পাঁচ টাকা পর্যন্ত তা ব্যবহার করতে পারবেন।

-এটি